মাহাথিরের একগুচ্ছ টুইটবার্তা

ঢাকা, বৃহস্পতিবার   ২৩ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৮ ১৪২৬,   ১৭ রমজান ১৪৪০

Best Electronics

মাহাথিরের একগুচ্ছ টুইটবার্তা

 প্রকাশিত: ১২:৫৭ ৬ জুন ২০১৮   আপডেট: ১২:৫৮ ৬ জুন ২০১৮

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মালয়েশিয়ার সাধারণ নির্বাচনে জয়লাভের পর সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে একটি পোস্ট দেন মাহাথির মুহাম্মদ। এরপর ধারাবাহিকভাবে আরো বেশ কটি পোস্ট দেন তিনি। পোস্টাগুলোতে তিনি তুলে ধরেছেন তার ব্যক্তিগত অনুভূতি। যেখানে উঠে এসেছে জনগণের জন্য তার ভাবনা। মাহাথিরের কয়েকটি টুইট একত্রে তুলে ধরা হলো-

আমি জীবনের শেষ প্রান্তে। জীবনের বাকি অংশ মহান আল্লাহর প্রতি আনুগত্যশীল ও আত্মসমর্পনে কাটাতে চাই। আমি এখনো একাকীত্বে মনোনিবেশ করতে পারি। তবুও যখন আমি চোখ বন্ধ করি, তখন দেখতে পাই, আমার জনগণকে শোষন করা হচ্ছে।

আমি দেখেছি,

শয়তান দ্বারা পরিচালিত লোভাতুর হাত আমার যুবকদের অধিকার কেড়ে নিচ্ছে। আমি জানি, কিছু করতে হবে। যারা নিজেদের অপরাধবোধকে অনুধাবন করে না, তাদের অপরাধগুলো চোখের সামনে দেখে আমি হাতগুটিয়ে বসে থাকতে পারি না।

হে আল্লাহ!

আমি জানি তুমি কেন অনুগ্রহ করে আমার আয়ু ৯৩ বছর পর্যন্ত বৃদ্ধি করেছ। আমি এখনো আমার শেষ যুদ্ধ মোকাবিলায় তিক্ষ্ণ ও গভীরভাবে ভাবতে যথেষ্ট শক্তিশালী ও স্বাস্থ্যবান। তোমার অনুগ্রহের জন্য শুকরিয়া।

আমি আমার জনগণের অধিকার সংরক্ষণে সক্ষম হয়েছি ও শত্রুদের দমন করতে পেরেছি। আমার কাজ শেষ করে আমি আত্মার প্রশান্তির সঙ্গে মৃত্যুকে আলিঙ্গন করতে পারব। জান্নাতে আমার সৃষ্টিকর্তার সঙ্গে সাক্ষাৎ করতে পারব।

আমার একটি ইচ্ছা,

মৃত্যুর পর আমার নাম ও নিজেকে প্রশংসিত দেখতে চাই না। দুনিয়া ছেড়ে চলে যাওয়ার পর, আমাকে স্বরণ করার কোনো প্রয়োজন নেই। আমি যা করেছি, তা শুধু মৃত্যুর পর আপনার সঙ্গে স্বাক্ষাতের আশায় আপনারই প্রেরিত বিধান মেনে করেছি।

যদি কেউ আমাকে শুভেচ্ছা জানাতে চান তাহলে শুধু এতটুকু দোয়া করুন যেন, আমি সৃষ্টিকর্তার কাছে নিরাপদে পৌঁছে যেতে পারি। আমিন।

ডেইলি বাংলাদেশ/এলকে

 

Best Electronics