মাসের ব্যবধানে ফের কমলো স্বর্ণের দাম

ঢাকা, বুধবার   ১৯ জুন ২০১৯,   আষাঢ় ৬ ১৪২৬,   ১৫ শাওয়াল ১৪৪০

মাসের ব্যবধানে ফের কমলো স্বর্ণের দাম

 প্রকাশিত: ১৯:২২ ১৯ জুলাই ২০১৮   আপডেট: ০৮:৩০ ২০ জুলাই ২০১৮

ফাইল ফটো

ফাইল ফটো

মাসের ব্যবধানে দেশের বাজারে ফের কমলো স্বর্ণের দাম। প্রতি ভরি স্বর্ণে সর্বোচ্চ ১ হাজার ১৬৬ টাকা পর্যন্ত কমিয়ে নতুন দর নির্ধারণ করেছে স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাজুস। আগামীকাল শুক্রবার থেকে স্বর্ণের এ নতুন দর কার্যকর হবে বলে জানিয়েছে সংগঠনটি।

আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম কমার কারণে দেশের বাজারে তা সমন্বয় করতে এ দাম কমানো হয়েছে বলে জানিয়েছেন স্বর্ণ ব্যবসায়ীরা।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২২ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৪৮ হাজার ৬৩৯ টাকা। আগে এই মানের স্বর্ণের দাম ছিলো ৪৯ হাজার ৮শ’ ৫ টাকা ভরি। একইভাবে ২১ ক্যারেট প্রতি ভরির দাম পড়বে ৪৬ হাজার ৩৬৫ টাকা। আগে দাম ছিলো ৪৭ হাজার ৫শ’ ৩১ টাকা। 

১৮ ক্যারেট প্রতি ভরি স্বর্ণ বিক্রি হবে ৪১ হাজার ২৯১ টাকায়। আগে দাম ছিলো ৪২ হাজার ৪শ’ ৫৭ টাকা। 

সনাতন পদ্ধতিতে প্রতি ভরির দাম পড়বে ২৭ হাজার ৫৮৫ টাকা। সনাতন পদ্ধতিতেও দীর্ঘদিন ধরে অপরিবর্তিত রয়েছে স্বর্ণের দাম। বেশ কিছুদিন ধরে অপরিবর্তিত রয়েছে রূপার দাম। প্রতি ভরি রূপার দাম রয়েছে ১ হাজার ৫০ টাকা। 

বাংলাদেশ জুয়েলার্স সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বলেন, আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম কমে যাওয়ার কারণে বাজুসের কার্যনির্বাহী কমিটির সভায় নতুন করে দাম নির্ধারণ করা হয়েছে। পরবর্তী সিদ্ধান্ত না জানানো পর্যন্ত নতুন মূল্যে স্বর্ণ বিক্রি করার জন্য সংশ্লিষ্টদের অনুরোধ জানান তিনি। 

ডেইলি বাংলাদেশ/এমআরকে