মাশরাফীতে মুগ্ধ রুশো

ঢাকা, সোমবার   ১৭ জুন ২০১৯,   আষাঢ় ৪ ১৪২৬,   ১৩ শাওয়াল ১৪৪০

মাশরাফীতে মুগ্ধ রুশো

ক্রীড়া প্রতিবেদক

 প্রকাশিত: ১৩:২২ ১১ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৩:২২ ১১ জানুয়ারি ২০১৯

ফাইল ফটো

ফাইল ফটো

দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার রাইলি রুশো চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলছেন আসরের বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সের হয়ে। এই দলের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা, যার নেতৃত্বে গত আসরে ধরা দিয়েছিল শিরোপা।

রুশো রংপুরে খেলছেন মাশরাফীর নেতৃত্বেই। প্রোটিয়া এই ক্রিকেটার মাশরাফীতে রীতিমত মুগ্ধ। সংবাদমাধ্যমের সামনে এসে রুশো ঝেড়ে দিলেন সেই মুগ্ধতা।

মাশরাফীকে ‘অবিশ্বাস্য’ আখ্যা দিয়ে তিনি বলেন, সে তো অবিশ্বাস্য একজন অধিনায়ক। সবার সঙ্গেই অনেক মজা করে। আমি এই প্রথমবার ওর অধীনে খেলছি। দলে সবার সঙ্গে তার চমৎকার সম্পর্ক। পারফরম্যান্স দিয়ে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছে। আমি ওর সঙ্গে প্রতিটা সেকেন্ড উপভোগ করছি।

রংপুর রাইডার্স এবারের আসর শুরু করেছিল পরাজয় দিয়ে। যদিও পরের দুই ম্যাচ জিতে দলটি এখন রয়েছে পয়েন্ট টেবিলের উপরের দিকে। 

টানা ম্যাচ জয়ের প্রসঙ্গে রুশো বলেন, এটা খুব ভালো। প্রথম ম্যাচের পর ঘুরে দাঁড়ানো খুব জরুরি ছিল। পরপর দুই ম্যাচ জেতার পরের ম্যাচ নিয়ে ছেলেরা বেশ আত্মবিশ্বাসী। আশা করি আগের দুই ম্যাচে আমরা যেভাবে খেলেছি সেটা তৃতীয় ম্যাচেও ধরে রাখতে পারবো।

চলমান বিপিএলে খেলোয়াড়দের বড় দুশ্চিন্তা উইকেট নিয়ে। প্রথম পর্বে এখনো ঢাকায় রয়েছে বিপিএল। সিলেট ও চট্টগ্রামের উইকেট সম্পর্কে টুকটাক ধারণা লাভ করার সুযোগ থাকলেও মিরপুরের উইকেট যেন হয়ে থাকছে রহস্যের গল্প। 

সিলেট ও চট্টগ্রামে ভালো পিচের আশা করলেও ঢাকার পিচ নিয়ে রুশর অভিমত, ‘আমরা জানিনা পরের ম্যাচে কেমন পিচ পেতে যাচ্ছি। মাঝে মাঝে এই উইকেটে ব্যাটিং করা সহজ মনে হয়। হয়তো সিলেট ও চট্টগ্রামে আরো ভালো ব্যাটিং পিচ পাওয়া যাবে। 
তিনি বলেন, আমরা শতভাগ নিশ্চিত নই কাল কেমন পিচ পাবো। তবে আশা করি, ভালো উইকেটই হবে।

ডেইলি বাংলাদেশ/আরএস/এমআরকে