অধিনায়ক মাশরাফী, ওয়ানডে দলে নতুন দুই মুখ

ঢাকা, রোববার   ০৫ এপ্রিল ২০২০,   চৈত্র ২২ ১৪২৬,   ১১ শা'বান ১৪৪১

Akash

অধিনায়ক মাশরাফী, ওয়ানডে দলে নতুন দুই মুখ

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:০১ ২৩ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১৭:৫৬ ২৩ ফেব্রুয়ারি ২০২০

ফাইল ফটো

ফাইল ফটো

মাশরাফী বিন মোর্ত্তজাকে অধিনায়ক করে জিম্বাবুয়ের বিরুদ্ধে প্রথম দুই ওয়ানডের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। রোববার এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়। দলে প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন দুজন ক্রিকেটার। তারা হলেন নাঈম শেখ ও আফিফ হোসেন ধ্রুব। এছাড়া সবশেষ শ্রীলংকা সিরিজে না খেলা মাশরাফীও এ সিরিজ দিয়েই দলে ফিরেছেন। 

নির্বাচক কমিটির প্রধান মিনহাজুল আবেদীন নান্নু দল প্রসঙ্গে বলেন, মাশরাফীকে ফিরে পাওয়া একটি অসাধারণ ব্যাপার। তার অভিজ্ঞতা ও নেতৃত্বগুণ আমাদের ওয়ানডে দলের জন্য অত্যাবশ্যক।

তিনি আরো যোগ করেন, সর্বশেষ ওয়ানডে সিরিজের দল থেকে আমাদের বেশ কিছু পরিবর্তন আনতে হয়েছে। সেবার ইনজুরি ও বিভিন্ন কারণে আমাদের অনেকেই দলে ছিলেন না। তবে এবার আমরা সম্পূর্ণ ফিট খেলোয়াড়দেরই পাবো।

শান্তকে দলে নেয়ার কারণ হিসেবে নান্নু জানান, আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটে শান্তর বর্তমান ফর্মের কারণে তাকে দলে সুযোগ দেয়া হয়েছে। এছাড়া দীর্ঘমেয়াদি পরিকল্পনার অংশ হিসেবে নাঈম ও আফিফকে অন্তর্ভূক্ত করা হয়েছে বলে জানান তিনি।

আগামী পহেলা মার্চ থেকে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। একই ভেন্যুতে সিরিজের বাকি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে ৩ ও ৬ মার্চ। সবগুলো ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১টায়।

প্রথম দুই ওয়ানডের জন্য বাংলাদেশ ওয়ানডে দল:

মাশরাফী বিন মোর্ত্তজা (অধিনায়ক), তামিম ইকবাল খান, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, লিটন কুমার দাস, তাইজুল ইসলাম, আফিফ হোসেন ধ্রুব, নাঈম শেখ, আল আমিন হোসেন, সাইফ উদ্দীন, শফিউল ইসলাম, মেহেদী হাসান মিরাজ ও মুস্তাফিজুর রহমান।

ডেইলি বাংলাদেশ/এএল