মালয়েশিয়ায় বাংলাদেশিসহ গ্রেফতার ৯

ঢাকা, সোমবার   ১৭ জুন ২০১৯,   আষাঢ় ৩ ১৪২৬,   ১২ শাওয়াল ১৪৪০

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ গ্রেফতার ৯

নিউজ ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০২:৫৩ ৮ মার্চ ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মালয়েশিয়া ইমিগ্রেশন বিভাগের বিশেষ অভিযানে ৮ বাংলাদেশিসহ এক মালয়েশিয়ান নাগরিককে গ্রেফতার করা হয়েছে। অভিযানে তাদের কাছে বিভিন্ন মালামাল পাওয়া যায়।

স্থানীয় সময় বুধবার মালয়েশিয়ার কুয়ালালামপুরের পার্শ্ববর্তী আমপাং এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

অভিবাসন সূত্র জানায়, গ্রেফতারের সময় তাদের কাছে বিভিন্ন দেশের ১ হাজার ১৫০টি পাসপোর্ট, জাল ভিসা স্টিকার (পিএলকেএস) পাওয়া যায়। গ্রেফতার ওই আটজন বাংলাদেশিদের বয়স আনুমানিক ৩০ থেকে ৪৬ বছর।

অভিবাসন বিভাগের প্রধান দাতুক খায়রুল দাজামি দাউদ জানান, অভিযানে ১১০টি পাসপোর্ট, ৭টি জাল ভিসার স্টিকার, ৪০ পিছ জাল রেজিস্ট্রেশন ফরম, ৬টি টেলিফোন ৩টি কম্পিউটার উদ্ধার করা হয়।

পরবর্তীতে অভিবাসন বিভাগ সুবাংজায়ার একটি বাড়ি থেকে ১ হাজার ৪০টি পাসপোর্ট উদ্ধার করে। এর মধ্যে ৬৪৫টি বাংলাদেশি পাসপোর্ট, ৩৮৯টি পাসপোর্ট মেয়াদ শেষ এবং ৬টি জাল পাসপোর্ট ছিল। বাকি পাসপোর্টগুলো সম্পর্কে জানা যায়নি।

গ্রেফতাররা দীর্ঘ তিন বছর ধরে জাল পাসপোর্ট ভিসাসহ বিভিন্ন অপরাধ কর্মকাণ্ডে জড়িত থেকে লাখ লাখ রিঙ্গিত হাতিয়ে নিয়েছে। তদন্তের স্বার্থে গ্রেফতার বাংলাদেশিদের নাম প্রকাশ করা হয়নি।

ডেইলি বাংলাদেশ/জেডআর