মালয়েশিয়ায় পাঁচ শতাধিক গ্রেফতার

.ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০১৯,   বৈশাখ ১৩ ১৪২৬,   ২০ শা'বান ১৪৪০

মালয়েশিয়ায় পাঁচ শতাধিক গ্রেফতার

 প্রকাশিত: ১৭:১৩ ২ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ১৭:১৩ ২ সেপ্টেম্বর ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

মালয়েশিয়ার স্বাধীনতা দিবসের প্রথম প্রহরেই সাঁড়াশি অভিযানে ৫ শতাধিক অবৈধ অভিবাসীকে গ্রেফতার করেছে  দেশটির অভিবাসন বিভাগ। থ্রি-প্লাস ওয়ান অ্যামনেস্টি প্রোগ্রামের মাধ্যমে অবৈধ শ্রমিকদের দেশে ফেরার সুযোগ শেষ হওয়ার পরপরই এ অভিযান চালানো হয়। খবর -স্টার অনলাইন।

শনিবার দিনভর অবৈধ অভিবাসী বিরোধী এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় একজন মহিলা ইমিগ্রেশন কর্মকর্তা আহত হয়েছেন। গ্রেফতার আতঙ্কে মালয়েশিয়ায় বাঙালি অধ্যুষিত কোতারায়া এলাকা এখন প্রায় ফাঁকা। 

খবরে বলা হয়, পাঁচ সহস্রাধিক অভিবাসীকে যাচাই-বাছাইয়ের পরই দেশটির অভিবাসন বিভাগ গ্রেফতার করে। তবে এদের মধ্যে কতজন বাংলাদেশি রয়েছে তা এখনও জানা যায়নি। এছাড়া অনেকের ভিসা থাকা সত্ত্বেও গ্রেফতার করা হয়েছে। ফলে প্রবাসীরা আতঙ্কিত অবস্থায় দিন কাটাচ্ছে।

অভিবাসন বিভাগ বলছে, এজেন্টের নামে ভিসা করে বিভিন্ন জায়গায় কাজ করলেও তাদেরকে অবৈধ হিসেবে বিবেচিত করা হবে। অবৈধ শ্রমিক এবং মালিকদের সঙ্গে কোনো আপোষ করা হবে না।

ইমিগ্রেশন বিভাগের প্রধান দাতুকে সেরি মুস্তফার আলী জানান, সম্ভাব্য সব জায়গায় অভিযান পরিচালিত হবে।  অবৈধ প্রবাসীদের যতক্ষন আইনের আওতায় আনতে পারছি না ততক্ষণ অভিযান অব্যাহত থাকবে। 

মুস্তফার আলী জানান, এবার মালিকপক্ষকেও আইনের আওতায় আনা হবে এবং গ্রেফতারদের বিচার না হওয়া পর্যন্ত কোনো প্রকার আউট পাস সংগ্রহ করতে দেয়া হবে না।

এবার সর্বোচ্চ ৫০ হাজার রিঙ্গিতসহ জেল জরিমানার বিধান রয়েছে বলেও জানান এই কর্মকর্তা।

ডেইলি বাংলাদেশ/জেডআর/এসআই