ঢাকা, সোমবার ১৯ ফেব্রুয়ারি, ২০১৮
ডেইলি বাংলাদেশের অডিও সার্ভিস চালু
শিরোনাম:
কার্গো বিমানে পণ্য পরিবহনে নিষেধাজ্ঞা প্রত্যাহার করলো যুক্তরাজ্য ১২৭ ইউনিয়ন ও নয় পৌরসভায় ভোট ২৯ মার্চ চা শ্রমিকদের আবাসন, শিক্ষা ও স্বাস্থ্যসেবা নিশ্চিতে বাগান মালিকদের কাছে থাকবে সরকার: প্রধানমন্ত্রী জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে বিএনপি রাজশাহীর তানোরে বিস্ফোরকসহ ৩ জঙ্গি আটক
শিরোনাম:
কার্গো বিমানে পণ্য পরিবহনে নিষেধাজ্ঞা প্রত্যাহার করলো যুক্তরাজ্য ১২৭ ইউনিয়ন ও নয় পৌরসভায় ভোট ২৯ মার্চ চা শ্রমিকদের আবাসন, শিক্ষা ও স্বাস্থ্যসেবা নিশ্চিতে বাগান মালিকদের কাছে থাকবে সরকার: প্রধানমন্ত্রী জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে বিএনপি রাজশাহীর তানোরে বিস্ফোরকসহ ৩ জঙ্গি আটক...

মালদ্বীপে বাংলাদেশিদের জন্য সতর্কতা, হটলাইন চালু

 নিউজ ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৪৫, ৬ ফেব্রুয়ারি ২০১৮

২৬৬৮ বার পঠিত

খবরটি শুনতে এখানে ক্লিক করুন
ফাইল ছবি

ফাইল ছবি

জরুরি অবস্থা জারি করায় মালদ্বীপে অবস্থানরত বাংলাদেশি নাগরিকদের বিনা প্রয়োজনে বাইরে না থাকার এবং সতর্ক থেকে চলাফেরা করার পরামর্শ দিয়েছে সেখানের বাংলাদেশ দূতাবাস।

সরকারি হিসাবে সার্কভুক্ত দেশ মালদ্বীপে বিভিন্ন পেশায় নিয়োজিত আছেন প্রায় এক লাখ বাংলাদেশি। জরুরি প্রয়োজনে তাদের যোগাযোগের জন্য দূতাবাসের পক্ষ থেকে একটি হটলাইন চালু করা হয়েছে, যার নম্বর +9603320859।

মালদ্বীপে বাংলাদেশ দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বর্তমান পরিস্থিতিতে সেখানে অবস্থানরত বাংলাদেশিদের জরুরি প্রয়োজন ছাড়া কর্মস্থল বা বাসার বাইরে না থাকাই নিরাপদ হবে। পাশাপাশি মিছিল, সমাবেশসহ যে কোনো ধরনের ভিড় এড়িয়ে চলার পরামর্শ দেয়া হয়েছে তাদের।

উচ্চ আদালতের সঙ্গে টানাপড়েনে মালদ্বীপে রাজনৈতিক সঙ্কট ঘনীঘূত হওয়ার প্রেক্ষাপটে দেশটির প্রেসিডেন্ট আবদুল্লাহ ইয়ামিন সোমবার রাতে ১৫ দিনের জন্য দেশে জরুরি অবস্থা জারি করেন।

ফলে দেশটির সংবিধানে বর্ণিত নাগরিক অধিকারের বেশ কিছু বিধান এখন কার্যকর থাকবে না। নিরাপত্তা বাহিনীও বাড়তি ক্ষমতা ভোগ করবে।

এই পরিস্থিতিতে পর্যটকদের কাছে আকর্ষণীয় এই দ্বীপ দেশে ভ্রমণের ক্ষেত্রে সতর্কতা জারি করেছে যুক্তরাষ্ট্র ও চীন।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ

সর্বাধিক পঠিত
ওপরে যেতে