মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগ শুরু বুধবার

.ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০১৯,   বৈশাখ ১১ ১৪২৬,   ১৯ শা'বান ১৪৪০

মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগ শুরু বুধবার

 প্রকাশিত: ১৮:৪৫ ১১ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ১৮:৪৫ ১১ সেপ্টেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বাংলাদেশ দাবা ফেডারেশনের ব্যবস্থাপনায় ও ওয়ালটন গ্রুপের ব্র্যান্ড মার্সেল এর পৃষ্ঠপোষকতায় বুধবার থেকে শুরু হতে যাচ্ছে ৮ দিনব্যাপী ‘মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগ-২০১৮’। এ প্রতিযোগিতা ১৯ সেপ্টেম্বর শেষ হবে।

মঙ্গলবার বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাকক্ষে সংবাদ সম্মেলন এ সম্পর্কে বিস্তারিত জানানো হয়।

এবারের এ প্রতিযোগিতায় মঙ্গলবার পর্যন্ত ২৫টি দল নিবন্ধন করেছে। ৪ জন নিয়মিত ও ২ জন অতিরিক্ত খেলোয়াড় নিয়ে দাবা দল গঠন করতে হবে। লিগের খেলা ৮ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগ চ্যাম্পিয়ন এবং রানার্স আপ দল আগামী ২০১৯ সালের প্রথম বিভাগ দাবা লিগে অংশগ্রহণের সুযোগ পাবে।

মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগে ৫০ হাজার টাকার প্রাইজমানি থাকছে। তার মধ্যে চ্যাম্পিয়ন দল ২৫ হাজার, রানার্স-আপ দল ১৫ হাজার ও তৃতীয় স্থানধারী দল ১০ হাজার টাকা পাবে। এছাড়া ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি কেএম শহীদউল্লাহ, মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগ কমিটির চেয়ারম্যান ও দাবা ফেডারেশনের সহ-সভাপতি গাজী সাইফুল তারেক ও আন্তর্জাতিক বিচারক (দাবা ফেডারেশনের প্রশাসনিক কর্মকর্তা) হারুন অর রশিদ।

ডেইলি বাংলাদেশ/আরএস/এসআই