Exim Bank Ltd.
ঢাকা, বৃহস্পতিবার ১৯ জুলাই, ২০১৮, ৪ শ্রাবণ ১৪২৫

মামলা প্রত্যাহারের আল্টিমেটাম, না হয় ফের আন্দোলন

নিজস্ব প্রতিবেদকডেইলি-বাংলাদেশ ডটকম
ছবি: সংগৃহীত

কোটা সংস্কারের দাবিতে আন্দোলন চলাকালে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও পুলিশের পক্ষ থেকে যে মামলাগুলো করা হয়েছে, তা আগামী দুই দিনের মধ্যে প্রত্যাহারের দাবি জানিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। না হয় ফের আন্দোলনের হুমকি দিয়েছে তারা।

সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ হুঁশিয়ারি দেন আন্দোলনকারীরা। এতে বক্তব্য তুলে ধরেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুর। এ ছাড়া বক্তব্য রাখেন আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম আহ্বায়ক রাশেদ খান ও ফারুক হাসান।

আন্দোলনকারী ও নেতাদের হয়রানি করলে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে বলেও হুঁশিয়ারি দেন তারা। একই সঙ্গে উপাচার্যের বাসায় হামলাকারীদের বিচারের আওতায় আনার দাবিও জানান তারা।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, একটি কুচক্রিমহল আন্দোলনকে ভিন্নখাতে প্রভাবিত করার চেষ্টা করছে। প্রধানমন্ত্রী যখন ছাত্র সমাজের ক্ষোভের কথা বুঝতে পেরে দাবি মেনে নিয়েছেন তখন একটি মহল এটি বানচালের চেষ্টা করছে।

‘আমাদের যারা বিরোধী রাজনীতির সঙ্গে সম্পৃক্ত করে বিতর্কিত করার চেষ্টা করছেন তারা আওয়ামী লীগ ও সরকারকেও বিতর্কিত করার চেষ্টা করছেন।’

এ ছাড়া সোমবার দৈনিক ইত্তেফাকে প্রকাশিত একটি প্রতিবেদনের বিষয়েও আপত্তি তোলা হয় সংবাদ সম্মেলন থেকে। ‘কোটা আন্দোলনের সেই চার নেতার একজন শিবিরের সক্রিয় কর্মী’ শিরোনামের ওই প্রতিবেদনের বিষয়ে বক্তারা বলেন, ‘ইত্তেফাক বিকেল ৫টার মধ্যে ক্ষমা না চাইলে কাল থেকে সব কলেজ বিশ্ববিদ্যালয়ে ছাত্র সমাজ পত্রিকাটি বর্জন করবে।’

পারিবারিক পরিচয় তুলে ধরে বক্তারা নিজেদের বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী বলেও দাবি করেন। তারা বলেন, আমরা কোনো বিরোধী রাজনীতির সঙ্গে সম্পৃক্ত নই।

ডেইলি বাংলাদেশ/এমআরকে

আরও পড়ুন
সর্বাধিক পঠিত
বিশ্বের সবচেয়ে বড় ভিসা সেন্টার এখন ঢাকায়
শাকিবের সঙ্গে বিয়ে, যা বললেন নায়িকা বুবলী
ক্যামেরায় সম্পূর্ণ নগ্ন হয়েছেন এই অভিনেত্রীরা, কারা এরা?
বিদ্যুৎ বিল কমিয়ে নেয়ার কিছু টিপস
ব্যর্থ হলো মার্কিন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র বিধ্বংসী পরীক্ষা
বিশ্বকাপের সব গোল্ডেন বল জয়ীরা
চীনের মধ্যস্থতায় তথ্য আদান-প্রদানে সম্মত পাকিস্তান-আফগানিস্তান
ধর্ষণের কবলে মৌসুমী হামিদ, ধর্ষক গাড়িচালক!
গৌরিকে নিয়ে ভক্তের প্রশ্ন, উত্তর দিলেন শাহরুখ!
এইচএসসি'র ফল জানা যাবে যেভাবে
যেসব দেশে কোনো নদী নেই
নিখোঁজের ৩৭ বছর পর ফিরে এসেছিলো যে বিমান
মীর জাফর ও তার সঙ্গীদের শেষ পরিণতি
কাতার বিশ্বকাপ নিয়ে কিছু ভবিষ্যতবাণী!
৭ মুসলিম, ১৫ আফ্রিকান নিয়ে ফাইনালে ফ্রান্স!
এখনই নাকের লোম তোলা বন্ধ করুন!
রহস্যময় ইনকা জাতির বিস্ময়কর কিছু দিক
আবারো হচ্ছে ‘কুছ কুছ হোতা হ্যায়’!
মারিয়ানা ট্রেঞ্চ: বিশ্বের গভীরতম স্থানের অজানা রহস্য
একাধিকবার বিয়ের পিঁড়িতে বসেছেন টয়া?
ব্রেকিং নিউজ:
প্রধানমন্ত্রীর কাছে এইচএসসি’র ফল হস্তান্তর; পাসের হার ৬৬.৬৪%, জিপিএ ৫ পেয়েছে ২৯ হাজার ২৬২ শিক্ষার্থী, কারিগরি শিক্ষা বোর্ডে পাসের হার ৭৫.৫০% এবং মাদ্রাসায় ৭৮.৬৭%