Alexa মামলা দ্রুত নিষ্পত্তির জন্য বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়েছে

ঢাকা, শুক্রবার   ২৪ জানুয়ারি ২০২০,   মাঘ ১০ ১৪২৬,   ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১

Akash

মামলা দ্রুত নিষ্পত্তির জন্য বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়েছে

 প্রকাশিত: ১৭:৫৫ ২৮ এপ্রিল ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, প্রধানমন্ত্রীর সুস্পষ্ট নির্দেশনার আলোকে সব মামলা দ্রুত নিষ্পত্তির জন্য বিশেষ করে কারাবন্দিদের বিচার দ্রুততম সময়ে শেষ করার জন্য বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়েছে। তাই তো ফ্রি জাতীয় হেল্প লাইন ১৬৪৩০ নম্বরে ফোন করে আইনি সেবা নিতে পারছেন।

শনিবার দুপুরে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ‘জাতীয় আইনগত সহায়তা দিবস-২০১৮’ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে মন্ত্রী এ আহ্বান জানান।

আনিসুল হক বলেন, দরিদ্র ও নিরক্ষর জনগণ আইনি অধিকার নিয়ে তেমন একটা সচেতন নয়। দেশের প্রতিটি মানুষের আইনি অধিকার নিশ্চিত করতে সব শ্রেণি-পেশার মানুষের সচেতনতা বাড়াতে হবে।

তিনি আরো জানান, দরিদ্র ও সুবিধাবঞ্চিত শ্রমিকদের আইনগত অধিকার প্রতিষ্ঠার লক্ষে ঢাকা ও চট্টগ্রাম শ্রম আদালতে শ্রমিক আইন সহায়তা সেল স্থাপন করে সেখানে সরকারি আইন সহায়তা কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

অনুষ্ঠানে একটি উপস্থাপনার মাধ্যমে সরকারের আইনগত সহায়তার সাফল্যের চিত্র তুলে ধরা হয়। এ ছাড়া আইনগত সহায়তা নিয়ে সচেতনতামূলক তিনটি টিভি বিজ্ঞাপন উদ্বোধন করেন আইনমন্ত্রী।

এ সময় তিনি আরো বলেন, আইনি সহায়তা কার্যক্রমের সফলতা জনগণের সচেতনতার ওপর নির্ভর করছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আইন ও সংসদ বিষয়ক বিভাগের সিনিয়র সচিব মোহাম্মদ শহীদুল হক, আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক ও জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার পরিচালক মো. জাফরোল হাসান।

ডেইলি বাংলাদেশ/এসআই