Alexa মানুষ কেন বিয়ের জন্য শীতকালকে বেছে নেয়?

ঢাকা, শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯,   ভাদ্র ৮ ১৪২৬,   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

মানুষ কেন বিয়ের জন্য শীতকালকে বেছে নেয়?

ফিচার ডেস্ক

 প্রকাশিত: ১১:৩০ ৩০ জানুয়ারি ২০১৯   আপডেট: ১১:৩০ ৩০ জানুয়ারি ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

শীতকালে সারাদেশেই চলে বিয়ে উৎসব। শীত এলেই একে একে সবাই বিয়ের পিঁড়িতে বসে পড়ে সবাই! কিন্তু কেন বিয়ের জন্য মানুষ এই মৌসুমকেই বেছে নেন? এই প্রশ্নটা নিশ্চয়ই আপনার মনে কখনো না কখনো এসেছে! তাই শীতকালে বিয়ে বেশি হবার কারণ ও সুযোগ সুবিধা নিয়ে এই আয়োজন-

হানিমুনের চার্ম: বিয়ের পরের দু-তিন মাস প্রচুর জায়গায় বেড়ানো হয়। বেড়ানোর জন্য শীতকালই সবচেয়ে ভালো মৌসুম। রোদের তাপ নেই, ক্লান্তি নেই। বরের হাত ধরে নতুনের স্বাদটা ভালোই উপভোগ করা যায় শীতে।

রাত জাগা ও অন্যান্য: বিয়ে মানে কত-শত কাজ! খাওয়া-দাওয়া, প্যান্ডেল নিয়েইতো ৪-৫ দিনের ধকল যায়। সবাই মিলে হাত লাগিয়ে সারতে হয়। রাত জাগা, প্রভৃতি উৎপাতে এনার্জি খরচ হয় বিস্তর। তাই শীতই সই। শীতে অনেক কাজ করলেও এনার্জিতে ঘাটতি দেখা যায় না।

রাতে মশারি টানানো: নতুন বউয়ের দিকে তাকালে এমনিতেই মাথার নেটওয়ার্ক হারিয়ে যায়। যেহেতু ঋতুটা শীতের তাই আপনার নেটওয়ার্ক হারাক আর তার-খাম্বা হারাক। আপনি যত অলসই হোন না কেন, মশারি টানানো নিয়ে আপনার কোনো চিন্তা নেই। কারণ কম্বল মুড়ি দিয়ে ঘুমালে মশা কামড়ানোর আর কোনো চান্স নেই।

সাজগোজ: শীতকাল ছাড়া অন্যান্য মৌসুমে মেকআপ লাগিয়ে বেশিক্ষণ থাকাটা মুশকিল। ঘেমে-নেয়ে গলে গলে পড়ে সব সাজ। তাই কনের সাজ হোক বা বরের, শীতে যেমন খুশি সাজো, কোনো চিন্তা নেই। বর-কনে ছাড়া বাকিরাও বিয়েবাড়ির সাজের আনন্দ নিতে পারে ইচ্ছেমতো!

ডেইলি বাংলাদেশ/এনকে

Best Electronics
Best Electronics