মানিকগঞ্জে মনোনয়ন বাতিলে ইসির নির্দেশনা চান ফখরুল

ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৭ ১৪২৬,   ১৫ রমজান ১৪৪০

Best Electronics

মানিকগঞ্জে মনোনয়ন বাতিলে ইসির নির্দেশনা চান ফখরুল

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ১৯:৫১ ২ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৪:২৫ ৬ মার্চ ২০১৯

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

জাল স্বাক্ষরের অজুহাতে মানিকগঞ্জের সবগুলো আসনের বিএনপি দলীয় প্রার্থীদের মনোনয়ন বাতিলের প্রেক্ষিতে কেন এবং কী কারণে তা করা হয়েছে- এই মর্মে নির্দেশনা চেয়ে নির্বাচন কমিশনে (ইসি) চিঠি দিয়েছে বিএনপি।

রোববার ইসিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি অভিযোগপত্র জমা দেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা বিজন কান্তি সরকার। 

এ সময় তিনি সাংবাদিকদের বলেন,  রিটার্নিং কর্মকর্তা ও মানিকগঞ্জের জেলা প্রশাসক মির্জা ফখরুল ইসলামের স্বাক্ষর নিয়ে প্রশ্ন তুলেছেন। এ প্রেক্ষিতে সেখানে আমাদের সব প্রার্থীর মনোনয়ন বাতিল করেছেন তিনি। আমরা যোগাযোগ করেছি এবং আমাদের মহাসচিবও কমিশনে যোগাযোগ করে এটি তার স্বাক্ষর বলে নিশ্চিত করেছেন।

চিঠিতে ফখরুল বলেন, মানিকগঞ্জ জেলা প্রশাসক দলীয় মনোনয়ন পত্রে আমার স্বাক্ষর থাকা সত্ত্বেও তা তিনি গ্রহণ করছেন না। যা অনাকাঙ্খিত। আমি দৃঢ়তার সাথে জানাচ্ছি, ওই জেলার প্রতিটি আসনের প্রার্থীরা আমার সুপরিচিত এবং আমি নিজে তাদের মনোনয়নপত্রে স্বাক্ষর করেছি। এ বিষয়ে সন্দেহের বিন্দুমাত্র অবকাশ নেই। এর প্রেক্ষিতে আমার স্বাক্ষর গ্রহণ করার জন্য মানিকগঞ্জসহ সকল জেলা প্রশাসককে তড়িৎ নির্দেশনা প্রদানের জন্য অনুরোধ জানাচ্ছি।

বিজন কান্তি বলেন, এটা খুবই অযৌক্তিক এবং একটা নির্মম ঘটনা। দেশের ৬৪ জেলায় কেউই প্রশ্ন তুলল না, তিনি তুললেন। কনফার্ম করার পরও মনোনয়নপত্র বাতিল করা হলো। 

তিনি আরো বলেন, নির্বাচনী আইনেও বলা হয়েছে, কোনো অভিযোগের কারণে বা কোন কফিউশনের কারণে কাউকে যেন নির্বাচনের প্রার্থীতা থেকে বঞ্চিত করা না হয়। মানিকগঞ্জের ডিসি কেন এমন আচরণ করলেন এটাই আমাদের প্রশ্ন। আমরা আশা করছি আপিলের মাধ্যমে তাদের মনোনয়ন গৃহীত হবে। 

চিঠির বিষয়ে বিএনপির এই নেতা বলেন, আমাদের প্রার্থীদের হয়রানি না করা এবং তাদের মনোনয়ন গ্রহণ করার অনুরোধ জানিয়েছি কমিশনে। বিষয়টি নিয়ে ইসি সচিবের সঙ্গে কথা হয়েছে। এক্ষেত্রে তার পক্ষে এটি গ্রহণ করার সুযোগ নেই বলে জানিয়েছেন তিনি।

ডেইলি বাংলাদেশ/জেবি/এসআইএস/ 

Best Electronics