Alexa মাদরাসা ফাঁকি দিয়ে ক্রিকেট খেলা ছেলেটাই এখন জাতীয় দলে

ঢাকা, বুধবার   ২৬ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১৩ ১৪২৬,   ০২ রজব ১৪৪১

Akash

মাদরাসা ফাঁকি দিয়ে ক্রিকেট খেলা ছেলেটাই এখন জাতীয় দলে

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:২২ ১৯ জানুয়ারি ২০২০   আপডেট: ১৬:২৫ ১৯ জানুয়ারি ২০২০

পরিবারের সঙ্গে হাসান মাহমুদ

পরিবারের সঙ্গে হাসান মাহমুদ

পাকিস্তান সফরের জন্য ঘোষিত ১৫ সদস্যের দলে নতুন নাম হাসান মাহমুদ। বঙ্গবন্ধু বিপিএলের আগে সেভাবে আলোচনায় না থাকলেও গতি দিয়ে নিজেকে আলাদাভাবে চিনিয়েছেন তিনি। মাদরাসা ফাঁকি দিয়ে ক্রিকেট খেলতেন লক্ষ্মীপুরের এই পেসার। 

মূলত মিডিয়াম পেস বোলার হিসেবে ক্রিকেট খেলা শুরু করেছিলেন হাসান মাহমুদ। ২০১২ সালের শেষদিকে লক্ষ্মীপুর জেলা ক্রিকেট একাডেমিতে তার পরিচয় হয় কোচ মনিরের সঙ্গে। এরপর সুযোগ পান বিকেএসপিতে। এরপর থেকেই তার বোলিংয়ে গতি বেড়ে যায়। 

২০ বছর বয়সী হাসান মাহমুদ অনূর্ধ্ব-১৯ জাতীয় দলেও খেলেছেন। তবে লাইমলাইটে এসেছেন বঙ্গবন্ধু বিপিএলেই। এবারের আসরে আলো ছড়িয়ে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে জায়গা পেয়েছেন তিনি। একাদশে জায়গা পেলেই জাতীয় দলের হয়ে অভিষেক হয়ে যাবে হাসানের।

এবারের বিপিএলে ঢাকা প্লাটুনের হয়ে ১৩ ম্যাচে ১০ উইকেট শিকার করেছেন তিনি। খেলাটির প্রতি অগাধ ভালোবাসা থেকে একটা সময় হাসান মাহমুদ মাদ্রাসা ফাঁকি দিয়ে ক্রিকেট খেলতেন বলে জানিয়েছেন তার বাবা।

এ ব্যাপারে হাসানের বাবা গণমাধ্যমকে বলেন, পড়ালেখার পাশাপাশি ক্রিকেট খেলায় হাসানের আগ্রহ ছিল। কিছু কিছু সময় খেলার মাঠ থেকে সে পরীক্ষা দিতে যেত। মাদরাসা ফাঁকি দিয়ে সে ক্রিকেট খেলত। আশা করছি সে ভালো বোলিং করে সে দেশের সুনাম অক্ষুণ্ণ রাখবে।

ডেইলি বাংলাদেশ/এএল