.ঢাকা, মঙ্গলবার   ২৬ মার্চ ২০১৯,   চৈত্র ১১ ১৪২৫,   ১৯ রজব ১৪৪০

মাদক-দুর্নীতিতে জিরো টলারেন্স: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ১৯:১১ ১৩ জানুয়ারি ২০১৯   আপডেট: ২০:১১ ১৩ জানুয়ারি ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে প্রতিটি ক্ষেত্রে সুশাসন ও স্বচ্ছতা নিশ্চিতে দুটি বিষয়ে জিরো টলারেন্স দেখাবে সরকার। এরমধ্যে একটি হচ্ছে মাদক এবং অপরটি দুর্নীতি।

রোববার সচিবালয়ে সদ্য বিদায়ী প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেকের বিদায় এবং নিজ দায়িত্ব বুঝে নেয়া উপলক্ষে কর্মকর্তাদের সঙ্গে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, সরকারের গতিশীলতা রাখতে রাজনৈতিক ও সরকারি যেসব সিদ্ধান্ত হয়, সেগুলো বাস্তবায়নে আন্তরিকতা দেখাতে হবে। আমরা পূর্বসূরিদের রেখে যাওয়া দায়িত্ব পালনে সচেষ্ট হব। তাদের রেখে যাওয়া কাজগুলোও যথাসময়ে শেষ করব। এর পরিপ্রেক্ষিতে তিনি কর্মকর্তাদের কাছ থেকেও সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।

ফরহাদ হোসেন আরো বলেন, জাতীয় স্বার্থেই আমাদেরকে আগামী পাঁচটি বছর কাজ করতে হবে। বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেছেন। কিন্তু তিনি তার স্বপ্নের সোনার বাংলা গড়ার কাজ শেষ করে যেতে পারেননি। ১৯৭৫ সালে পরিবারসহ তাকে নির্মমভাবে হত্যার মাধ্যমে স্বাধীন বাংলাদেশের সেই স্বপ্ন ভঙ্গ করা হয়েছে। তবে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার সেই স্বপ্ন বাস্তবায়নের কাজে এগিয়ে যাচ্ছে বলেও উল্লেখ করেন মন্ত্রী।

ডেইলি বাংলাদেশ/এসএইচআর/আরএইচ/এসআইএস