Alexa মাদকসেবীর আড্ডাখানা উপ-স্বাস্থ্যকেন্দ্র

ঢাকা, শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯,   অগ্রাহায়ণ ১ ১৪২৬,   ১৮ রবিউল আউয়াল ১৪৪১

Akash

মাদকসেবীর আড্ডাখানা উপ-স্বাস্থ্যকেন্দ্র

রনি আকন্দ, কালাই (জয়পুরহাট)  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৪২ ৮ নভেম্বর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

জয়পুরহাটের পাঁচবিবির আওলাই উপ-স্বাস্থ্যকেন্দ্রের পরিত্যক্ত ভবন। সংরক্ষণ বা সংস্কারের অভাবে সহজে প্রবেশ করতে পারে যেকেউ। তাই সুযোগ পেলেই রাত আর দিনে মাদকসেবীরা আড্ডা দেয়। এদিকে কেন্দ্রটিতে পর্যাপ্ত ওষুধ সরবরাহের অভাব ও চিকিৎসক সংকট রয়েছে। 

কেন্দ্রটি ঘুরে দেখা যায়, ঝুঁকিপূর্ণ ভবনে চলছে চিকিৎসা সেবা কার্যক্রম। চার চিকিৎসক থাকার কথা থাকলেও কর্মরত রয়েছেন একজন। এছাড়া জনবল সংকট রয়েছে। তাছাড়া সংকট থাকায় পর্যাপ্ত ওষুধ সরবরাহ করা হচ্ছে না। 

জিনাইল গ্রামের সাইফুর রহমান আকন্দ, কোরমান ও হালিমা বেওয়া জানান, এটি শুধু নামে আওলাই উপ-স্বাস্থ্যকেন্দ্র। অধিকাংশ সময়ে ওষুধ নিতে গেলে চিকিৎসক বলে ওষুধ নেই।

কেন্দ্রটিতে কর্মরত উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ফরহাদ হোসেন জানান, সরবরাহ না থাকায় ওষুধ দিতে পারছেন না। কিন্তু রোগীরা তাকে ভুল বুঝেন। 

স্থানীয় ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান হাম্মদ জানান, মাদক প্রতিরোধে আমরা সর্বাত্বক চেষ্টা চালিয়ে যাচ্ছি। বিষয়টি জানা ছিল না। এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নেব, যাতে উপ-স্বাস্থ্যকেন্দ্রে আর মাদকসেবীদের আড্ডা না চলে।

পাঁচবিবি থানার ওসি মুনসুর রায়হান বলেন, এরইমধ্যে অভিযান পরিচালনা করে মাদকের আড্ডা দূর করা হয়েছে। এখন মাদকসেবীদের আনাগোনা দেখা যাচ্ছে না।

ডেইলি বাংলাদেশ/এমকেএ