.ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০১৯,   বৈশাখ ৫ ১৪২৬,   ১৩ শা'বান ১৪৪০

‘খালেদার প্যারোলে মুক্তি চাইতে পারে বিএনপি’

 প্রকাশিত: ১৫:০১ ৪ নভেম্বর ২০১৮   আপডেট: ১৫:৫৪ ৪ নভেম্বর ২০১৮

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে কারাগারে থাকা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্যারোলে মুক্তি চাইতে পারে বিএনপি। 

রোববার সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, দলটির নেতারা প্রধানমন্ত্রীকে বিষয়টি বলতে পারেন। আলোচনার সেই রাস্তা বা পথ খোলা বলে জানান তিনি। 

ওবায়দুল কাদের বলেন, যে মামলার রায়ে খালেদা জিয়া দণ্ডিত হয়েছেন। সেই মামলায় জামিন দেবে কিনা এটা উচ্চ আদালত বলতে পারবেন। এটা একটা আইনি যুদ্ধ। বিএনপি তা করতে পারেন। বিএনপি খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে রাজনৈতিভাবে স্ট্যান্টবাজি করেছে। তার অসুস্থতার বিষয়ে কোনোভাবেই কর্তৃপক্ষ অবহেলা করেনি। এখনতো তার চিকিৎসা নিয়ে কোনো কথা নেই। তারা এই ইস্যুতে বেশি বেশি রাজনীতি করেছে।

তিনি বলেন, খালেদা জিয়ার মামলার সঙ্গে নির্বাচনকে যুক্ত করার কোনো মানে নেই। মামলা আমরা করিনি, বেগম জিয়াকে দণ্ডও আমরা দেইনি। আমরা যেখানে দণ্ড দেইনি, সেখানে চাইলেও আমরা তাকে মুক্তি দিতে পারি না। আইনি যুদ্ধ চলুক, দেখা যাক কী হয়।খালেদা জিয়া ৩০টির মতো মামলায় জামিন পেয়েছেন। আমরা কী বাধা দিয়েছি? দেইনি। তাহলে শুধু এই মামলা নিয়ে এত প্রশ্ন কেন?

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমাকে একটু আগে গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু ফোন করে জানিয়েছেন, সংলাপ চেয়ে একটি চিঠি আমাদের অফিসে পাঠিয়েছেন। আমি অফিসে চিঠি রিসিভ করার কথা বলে দিয়েছি। বিকেলে দলের সভাপতি শেখ হাসিনার সঙ্গে এ নিয়ে আলাপ করব।

তিনি বলেন, সংলাপে আমরা আর বেশি সময় নিতে চাইছি না। কারণ, আমাদের হাতে সময় খুব কম। ইলেকশন এবং মনোনয়ন ফরম বিতরণের ঘোষণাসহ অনেক কাজ রয়েছে। ফরম বিতরণের পর ইন্টারভিউ ছাড়াও জোটের শরিক দলগুলোর সঙ্গে আলোচনা করতে হবে আমাদের। 

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ/আরআই