মাতৃভাষা দিবসে চবিতে ক্লিন ক্যাম্পাসের বৃক্ষরোপন

ঢাকা, বৃহস্পতিবার   ০২ এপ্রিল ২০২০,   চৈত্র ২০ ১৪২৬,   ০৯ শা'বান ১৪৪১

Akash

মাতৃভাষা দিবসে চবিতে ক্লিন ক্যাম্পাসের বৃক্ষরোপন

চবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:০৬ ২২ ফেব্রুয়ারি ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

মহান শহিদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ক্লিন ক্যাম্পাসের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু উদ্যানে বৃক্ষরোপণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন- ক্লিন ক্যাম্পাসের উপদেষ্টা ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক মো. মোরশেদুল আলম, বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হানিফ মিয়া ও আহসানুল কবির পলাশসহ সংগঠনটির নেতারা।

ক্লিন ক্যাম্পাসের মিডিয়া ও অনলাইন পোর্টাল হেড নেয়ামত উল্লাহ জানান, মহান ভাষা আন্দোলনের শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে একুশটি চারা রোপণ করা হয়েছে। মহান একুশের প্রেক্ষাপট তুলে ধরা হয়েছে ২১টি ভিন্ন ধরনের গাছের চারায়।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হানিফ মিয়া বলেন, আমাদের ছাত্র-ছাত্রীরা অনেক সময় জন্মদিনসহ অনেক অনুষ্ঠান বঙ্গবন্ধু উদ্যান, বুদ্ধিজীবী চত্বর, শহীদ মিনারে করে থাকে। তারা যেন এসব অনুষ্ঠানগুলা জারুল তলায় করে। কারণ স্মৃতি বিজড়িত জায়গাগুলো সম্মান প্রদর্শনের জন্য, সম্মান কমানোর জন্য নয়।

পরিচ্ছন্ন ক্যাম্পাস রাখার লক্ষ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ‘ক্লিন ক্যাম্পাস’ নিয়মিত কার্যক্রম চালিয়ে আসছে। গেল এক বছরে বিশ্ববিদ্যালয়ের একঝাঁক উদ্যমী শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে পরিষ্কার-পরিচ্ছন্নতার বিভিন্ন ইভেন্ট পরিচালনা করেছে সংগঠনটি।

ডেইলি বাংলাদেশ/আরএইচ