Alexa মাঠ ছাড়লেন শ্রীশান্ত!

ঢাকা, সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৮ ১৪২৬,   ২৩ মুহররম ১৪৪১

Akash

মাঠ ছাড়লেন শ্রীশান্ত!

 প্রকাশিত: ১৪:০৯ ১৯ অক্টোবর ২০১৭  

ফাইল ছবি

ফাইল ছবি

ভারতের সাবেক পেসার শ্রীশান্তের ওপর আজীবন নিষেধাজ্ঞা বহাল রেখেছে দেশটির একটি আদালত। ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের আবেদনের প্রেক্ষিতে এমন রায় দিয়েছে কেরালা হাইকোর্ট ডিভিশন বেঞ্চ। খবর হিন্দুস্তান টাইমসের।
 
চলতি বছরের আগস্ট মাসে শ্রীশান্তের ওপর নির্বাসন তুলে নেওয়ার জন্য রায় দিয়েছিল কেরালা হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চ। তবে সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে কেরালা হাইকোর্টে আবেদন করে বিসিসিআই। বুধবার সেই মামলায় তার ওপর নির্বাসন বহাল রাখার নির্দেশ দেওয়া হয়।
 
এদিকে, আদালতের নির্দেশ শোনার পর টুইটারে নিজের ক্ষোভ প্রকাশ করেছেন ৩৪ বছর বয়সী এই পেসার লিখেছেন, ‘খুব খারাপ সিদ্ধান্ত। আমার জন্য কী কোনো বিশেষ আইন? আসল অপরাধীদের কী হবে? চেন্নাই সুপার কিংস এবং রাজস্থান রয়েলসের কী হবে?` 
 
তবে অন্য একটি টুইটে নিষেধাজ্ঞার বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়ার ঘোষণা দেন ভারতের ২০০৭ সালের টি-টোয়েন্টি এবং ২০১১ সালে ওয়ানডে বিশ্বকাপজয়ী দলের এই গুরুত্বপূর্ণ সদস্য।
 
হিন্দুস্তান টাইমস বলছে, আদালতের রায়টা এমন এক সময় এলো, যখন তিনি কেরালার হয়ে রঞ্জি ট্রফিতে অংশ নেওয়ার পরিকল্পনা করছিলেন। ফলে এখন আর তার পক্ষে মাঠে নামা সম্ভব হবে না। তবে তার ঘনিষ্ঠজনেরা বলেছেন, এ বিষয়ে সুপ্রিম কোর্টে যেতে পারেন শ্রীশান্ত।
 
প্রসঙ্গত, ২০১৩ সালের আইপিএলে স্পট ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগ নিষিদ্ধ হন শ্রীশান্ত। একই অপরাধে দুই মৌসুমের জন্য নিষিদ্ধ হয়েছিলো আইপিএলের দল চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়েলস। তবে আগামী মৌসুমেই হয়তো দলগুলো ফিরছে।    
 
ডেইলি বাংলাদেশ/টিএএস