Alexa মাঝ আকাশে ঘূর্ণিঝড়ের কবলে বিমান, আহত ৩৭

ঢাকা, সোমবার   ২২ জুলাই ২০১৯,   শ্রাবণ ৭ ১৪২৬,   ১৮ জ্বিলকদ ১৪৪০

মাঝ আকাশে ঘূর্ণিঝড়ের কবলে বিমান, আহত ৩৭

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:২৪ ১২ জুলাই ২০১৯   আপডেট: ১৪:২৮ ১২ জুলাই ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আকাশে উড়ছে বিমান। এর মধ্যেই আকস্মিক তীব্র ঝাঁকুনি। আতঙ্কিত সব যাত্রীরা। বৃহস্পতিবার কানাডার একটি যাত্রীবাহী বিমানে ঘটেছে এ ঘটনা। 

মাঝ আকাশে উড়ন্ত বিমানে আকস্মিক ঝাঁকুনির ঘটনায় অন্তত ৩৭ জন আহত হয়েছেন। এ ঘটনার ফলে এয়ার কানাডার ওই বিমানটি জরুরি অবতরণ করতে বাধ্য হয়েছে। - খবর বিবিসি

২৮৪ জন আরোহী নিয়ে বিমানটি কানাডার ভ্যানকুভার থেকে সিডনির উদ্দেশে যাত্রা করেছিল। কিন্তু মাঝ আকাশে হঠাৎ করেই সেটি ঘূর্ণিঝড়ের কবলে পড়ে। পরবর্তীতে বিমানটি যুক্তরাষ্ট্রের হাওয়াই অঙ্গরাজ্যে জরুরি অবতরণ করে।

এ দুর্ঘটনার পর ৩০ জনকে হনুলুলুর হাসপাতালে নেয়া হয়েছে। কর্মকর্তারা জানিয়েছেন, নয়জনের আঘাত গুরুতর। এয়ার কানাডার তরফ থেকে জানানো হয়েছে, বোয়িং ৭৭৭-২০০ জেট বিমানটিতে আকস্মিক ঘূর্ণিঝড়ের কবলে পড়ায় সেটিতে তীব্র ঝাঁকুনি অনুভূত হয়। এরপরেই বিমানটি জরুরি অবতরণ করে।

সংস্থাটি আরও জানিয়েছে, অস্ট্রেলিয়ার যাওয়ার জন্য নতুন ফ্লাইটের যাত্রা শুরুর আগে তারা বিমানের যাত্রীদের জন্য বেশ কিছু হোটেলে থাকার ব্যবস্থা করছেন।

বৃহস্পতিবার স্থানীয় সময় রাত ৬ টা ৪৬ মিনিটে ওই বিমানটি হাওয়াই অঙ্গরাজ্যে অবতরণ করে। ওই ফ্লাইটে থাকা জেফ স্মিথ নামের এক আরোহী বলেন, বিমানে প্রচণ্ড ঝাঁকুনি হচ্ছিল। ঝাঁকুনিতে আমরা ছাদের সঙ্গে ধাক্কা খাচ্ছিলাম। সব কিছু পড়ে যাচ্ছিল। মনে হচ্ছিল লোকজন উড়ে যাচ্ছে।

ডেইলি বাংলাদেশ/মাহাদী