মাজেদের ফাঁসির আগে পৃষ্ঠপোষকদের তথ্য বের করার আহ্বান

ঢাকা, শুক্রবার   ০৫ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২২ ১৪২৭,   ১২ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

মাজেদের ফাঁসির আগে পৃষ্ঠপোষকদের তথ্য বের করার আহ্বান

নিজস্ব প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৪৫ ৭ এপ্রিল ২০২০   আপডেট: ২০:৫৩ ৭ এপ্রিল ২০২০

আওয়ামী লীগ প্রেসিডিয়াস সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম

আওয়ামী লীগ প্রেসিডিয়াস সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম

খুনি মাজেদের মৃত্যুদণ্ড বাস্তবায়নের আগে জিজ্ঞাসাবাদের মাধ্যমে মূল পৃষ্ঠপোষকদের তথ্য বের করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ প্রেসিডিয়াস সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

মঙ্গলবার এক বিবৃতিতে মোহাম্মদ নাসিম স্বরাষ্ট্রমন্ত্রী ও আইনমন্ত্রীর প্রতি এ আহ্বান জানান। বঙ্গবন্ধুর খুনি মাজেদকে গ্রেফতার করে কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। 

মোহাম্মদ নাসিম বলেন, খুনি আবদুল মাজেদ শুধু ১৫ আগস্টের হত্যাকাণ্ডে জড়িত নয়, ৩রা নভেম্বর জাতীয় চার নেতার নির্মম হত্যকাণ্ডের অন্যতম আসামি। তাকে জিজ্ঞাসাবাদের মাধ্যমে সব তথ্য বের করতে হবে। মাজেদের মৃত্যুদণ্ড বাস্তবায়নের আগে জিজ্ঞাসাবাদের মাধ্যমে বের করতে হবে কাদের নির্দেশে জেলখানার অভ্যন্তরে প্রবেশ করে জাতীয় চার নেতাকে হত্যা করা হয়েছিল। এই খুনি কিভাবে প্রায় কয়েক যুগ ভারতের কলকাতায় কাদের আশ্রয়-প্রশ্রয় ও পৃষ্ঠপোষকতায় আত্মগোপন করেছিল। সেই ব্যক্তি ও গোষ্ঠীর মুখোশ উন্মেচন হওয়া দরকার। এটি ভালভাবে করা হলে বঙ্গবন্ধুর হত্যকাণ্ডের অন্য পলাতক খুনিদের খুঁজে বের করা সহজ হবে। তার স্ত্রী একজন চিকিৎসক, আমি জেনে বিস্মিত হয়েছি।

তিনি বলেন, করোনার মধ্যেও একটি স্বস্তিদায়ক খবর জেলহত্যায় একজন মৃতুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার হয়েছে। এতে সমগ্র দেশবাসীর সঙ্গে আমরাও খুশি। দীর্ঘ পাঁচ যুগ পরে জাতির পিতা ও জাতীয় চার নেতা হত্যকাণ্ডে জড়িত একজন জঘন্য ও বিশ্বাসঘাতককে গ্রেফতার করা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যে বিচক্ষণতা ও সাহসের পরিচয় দিয়েছে সেজন্য কৃতজ্ঞতা জানাই। 

ডেইলি বাংলাদেশ/জাআ/এমআরকে