Alexa মাগুরায় বিনামূল্যে পাঁচ শতাধিক বই বিতরণ

ঢাকা, সোমবার   ১৪ অক্টোবর ২০১৯,   আশ্বিন ২৯ ১৪২৬,   ১৪ সফর ১৪৪১

Akash

মাগুরায় বিনামূল্যে পাঁচ শতাধিক বই বিতরণ

মাগুরা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ

 প্রকাশিত: ২০:৩৭ ৯ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ১২:৪২ ৬ মার্চ ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ধর্মীয় শিক্ষার মাধ্যমে নৈতিক মূল্যবোধ, ঐক্য, সংহতি ও সামাজিক সম্প্রীতি সৃষ্টির প্রত্যয় নিয়ে মাগুরায় পাঁচ শতাধিক শিশুর মাঝে বিনামূল্যে বই বিতরণ করা হয়েছে।

শুক্রবার দুপুরে সদরের কুচিয়ামোড়ায় ২টি স্কুলের শিক্ষার্থীদের মাঝে ‘সনাতন ধর্ম শিক্ষা জ্ঞানন্বেষণ’ নামে একটি বই বিতরণ করে শ্রী শ্রী লোকনাথ সেবা সংঘ নামে সংগঠন।

সদরের শিয়ালজুড়ি গ্রামে প্রতিষ্ঠিত শ্রী শ্রী লোকনাথ সেবাসংঘের পরিচালক অশোক কুমার বিশ্বাস (গোঁসাই) জানান, সনাতন ধর্মের অন্যতম কথা ‘জীবে প্রেম করে যেই জন, সেই জন সেবিছে ঈশ্বর’ এবং ‘এই জগতে জ্ঞানের মত পবিত্র কিছুই নেই’ এই তত্ত্বের ভিত্তিতে মাগুরার বিভিন্ন স্থানে সনাতন ধর্মীয় শিক্ষার মাধ্যমে মানবতার জয়গান পৌঁছে দিতেই এ কর্মসূচি।

তিনি জানান, এ জগতে জ্ঞানী হলেই সে জীব জগৎ ও ভগবান সম্পর্কে জ্ঞান লাভ করতে পারবে। এ কারণে আমরা ছাত্রছাত্রীদের সাধারণ শিক্ষার পাশাপাশি সনাতন ধর্মীয় শিক্ষার মাধ্যমে প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলতে চাই।

এ কর্মকাণ্ডের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত সংগঠনের সাধারণ সম্পাদক পরমেশ চন্দ্র দাস ও কোষাধ্যক্ষ উদয় চৌধুরী জানান, নৈতিক অবক্ষয়ের এ সময়ে প্রকৃত ধর্ম শিক্ষার মাধ্যমে নতুন প্রজন্মকে গড়ে তোলা অত্যন্ত জরুরি। তাই আমরা এ কার্যক্রমের মাধ্যমে একটি নৈতিক সমাজ গড়ে তোলায় কাজ করে যাচ্ছি। এ কার্যক্রমে সকলের সহযোগিতা আশা করছি।

ডেইলি বাংলাদেশ/এআর