মাইকেল হোল্ডিংয়ের দেশে ফেরার হুমকি!

ঢাকা, মঙ্গলবার   ১৮ জুন ২০১৯,   আষাঢ় ৪ ১৪২৬,   ১৩ শাওয়াল ১৪৪০

মাইকেল হোল্ডিংয়ের দেশে ফেরার হুমকি!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৪৭ ১৩ জুন ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

চলতি বিশ্বকাপ বৃষ্টির কারণে শুরু থেকেই বিতর্কিত। এরপর শুরু হয়েছে আম্পায়ার নিয়ে বিতর্ক। আম্পায়ারের একের পর এক ভুল সিদ্ধান্তের সমালোচনা করায় আইসিসি সতর্ক করে মেইল করেছিল মাইকেল হোল্ডিংকে। এই ক্যারিবিয়ান কিংবদন্তি মেইলের পরিপ্রেক্ষিতে বিশ্বকাপের মাঝপথেই দেশে ফিরে যাওয়ার হুমকি দিলেন।

বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ বনাম অস্ট্রেলিয়া ম্যাচ বাজে আম্পায়ারিংয়ের শিকার হয়েছিল। ক্রিস গাফানি ও পালিয়া গুরুগের আম্পায়ারিং বিতর্কের জন্ম দিয়েছিল। দুজনই নিয়েছিলেন একের পর এক ভুল সিদ্ধান্ত। ক্যারিবিয়ান দানব ক্রিস গেইলকে তিনবার লেগ বিফোর আউট দিয়েছিলেন গাফানি। রিভিউয়ে দেখা যায় দু’বারই আম্পায়ারের সিদ্ধান্ত ভুল। এরপরে ক্যারিবিয়ান অধিনায়ক জেসন হোল্ডারকেও লেগ বিফোর আউট দেয়া হয়। কিন্তু পরে দেখা যায়, হোল্ডারের আউটের আগের বল-ই নো বল হয়েছিল।

খেলার সেই মুহুর্তে ধারাভাষ্য দিচ্ছিলেন মাইকেল হোল্ডিং। তিনি সাথে সাথে আম্পায়ারদের সিদ্ধান্তের সমালোচনা করেন। বিশ্বকাপের মূল্যবোধের কথা মাথায় রেখে সমালোচনা করায়  ই-মেইল পাঠিয়ে সতর্ক করা হয় হোল্ডিংকে।

হোল্ডিং বলেন, ‘ক্রিকেটের মান আরো উন্নত হওয়া উচিত। আম্পায়াররা খারাপ কাজ করলেও তাদেরকে বাঁচানোর প্রচেষ্টা হচ্ছে। ফিফার কাছ থেকে শেখা উচিত। যদি তারা ফিফা বিশ্বকাপ ম্যাচ পরিচালনা করতেন, তাহলে তাদের এই বিশ্বকাপে আর ম্যাচ পরিচালনা করতে দেয়া হতো না। অনুগ্রহ করে আমাকে জানানো হোক, কার্ডিফে যাওয়ার পরিবর্তে আমি কী দেশের নিউ মার্কেটে ফিরে যাবো?’

ডেইলি বাংলাদেশ/ববি/টিআরএইচ