মামলার রায় ‘স্টেট স্পনসর্ড জাজমেন্ট’: রিজভী

.ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০১৯,   বৈশাখ ১২ ১৪২৬,   ১৯ শা'বান ১৪৪০

মামলার রায় ‘স্টেট স্পনসর্ড জাজমেন্ট’: রিজভী

 প্রকাশিত: ১৩:৩৪ ১১ অক্টোবর ২০১৮   আপডেট: ১৪:৫৮ ১২ অক্টোবর ২০১৮

ফাইল ফটো

ফাইল ফটো

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, তারেক রহমানের বিরুদ্ধে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে যে সাজা দেয়া হয়েছে তা ‘স্টেট স্পনসর্ড জাজমেন্ট’।

বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

বিএনপিকে পরিকল্পিতভাবে ধ্বংস করতেই সরকারের মনোবাসনা পূরণ করতে এ রায় দেয়া হয়েছে। এ রায়ের মূল উদ্দেশ্যে একতরফা নির্বাচন।

রিজভী বলেন, ২১ আগস্ট বোমা হামলা মামলায় তারেক রহমানসহ অন্যান্য নেতৃবৃন্দ ও উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের ফাঁসানোর জন্য রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করা হয়েছে।  বিএনপিসহ বিরোধী দলগুলোকে নিশ্চিহ্ন করার জন্যই গতকাল এই রায় দেয়া হয়েছে। কিন্তু জনগণ এই রায় প্রত্যাখান করেছে। এই রায়ের প্রতিবাদে তাৎক্ষণিভাবে সারাদেশে বিক্ষোভ করেছে বিএনপিসহ সাধারণ জনগণ। 

বিএনপির এই মুখপাত্র বলেন, প্রধান বিচারপতি এস কে সিনহাকে জোর করে দেশ ত্যাগে বাধ্য করা হয়েছে। এছাড়া সঠিক বিচার করতে গিয়ে জেলা জজ মোতাহার হোসেনকে দেশ ছাড়তে হয়েছে।

সুতরাং গতকাল নিম্ন আদালত যদি সঠিক রায় দিতো তাহলে তাকেও দুর্ভাগ্য বরণ করতে হতো। লক্ষীপুরে অ্যাডভোকেট নুরুল ইসলামকে প্রকাশ্যে খুন করে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিরা রাষ্ট্রপতির ক্ষমা নিয়ে বহাল তবিয়তে ঘুরে বেড়াচ্ছে।

তথ্যমতে এ পর্যন্ত দেশের বিভিন্ন কারাগার থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে বিশেষ ক্ষমতায় অন্যান্যদের মধ্যে প্রায় ৬ হাজারের মতো আসামিদের ছেড়ে দেয়া হয়েছে। 

ডেইলি বাংলাদেশ/এএএম/এমআরকে/আরআই