.ঢাকা, সোমবার   ২৫ মার্চ ২০১৯,   চৈত্র ১১ ১৪২৫,   ১৮ রজব ১৪৪০

মহিউদ্দিন সোহেলের খুনিদের গ্রেফতার ও বিচার দাবি

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ১৬:১১ ১৩ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৭:০৫ ১৩ জানুয়ারি ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক মহিউদ্দিন সোহেলের খুনিদের অবিলম্বে গ্রেফতার ও বিচার দাবি করা হয়েছে।

রোববার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে সংবাদ সম্মেলন করে ছাত্রলীগের সাবেক সভাপতি মাহবুব হাসান রিপন এ দাবি করেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, মহিউদ্দিন সোহেলকে পরিকল্পিতভাবে এক শ্রেণির ঘৃণ্য নরপশুরা শুধু হত্যা করেই ক্ষান্ত হননি, তাকে চাঁদাবাজ তকমা দিয়ে তার সারা জীবনের রাজনৈতিক চর্চাকে প্রশ্নবিদ্ধ করারও প্রয়াস চালিয়েছে।
 
এ প্রেক্ষিতে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে তিনি বলেন, মহিউদ্দিন সোহেলের পারিবারিক ঐতিহ্য রয়েছে। তিনি ছিলেন বাংলাদেশ রেলওয়ের একজন প্রথম শ্রেণির ঠিকাদার। এছাড়াও তিনি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির প্রাক্তন সহ-সম্পাদক ও বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের প্রাক্তন উপশিক্ষা এবং পাঠচক্র সম্পাদক।

লিখিত বক্তব্যে ছাত্রলীগের সাবেক এই সভাপতি বলেন, সোহেল দীর্ঘদিন ছাত্র ও কেন্দ্রীয় রাজনীতির পাশাপাশি একজন স্বনামধন্য ব্যবসায়ী হিসেবে প্রতিষ্ঠিত। দীর্ঘদিন ঢাকায় অবস্থানের পর গত বছর চট্টগ্রামে তার জন্মস্থান পাহাড়তলীকে সন্ত্রাস ও মাদক মুক্ত করার উদ্যোগ গ্রহণ করেন। এ উদ্যোগের প্রথম কাজ হিসেবে তিনি ১৯৯৬ সালে প্রতিষ্ঠিত দিশারী ক্লাবকে পুনরায় সংগঠিত করেন এবং এলাকার বেশ কয়েকটা মাদকের আখড়া ভেঙে দেন।

এসময় সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রাশেদুল মাহমুদ রাসেল, সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক শাহিনুর রহমান টুটুল, রিপন পোদ্দার, ইকবাল মাহমুদ বাবুল প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/সেতু/আরএইচ/এসআইএস