Alexa মহাত্মা গান্ধীর নাতনি ডিজে গায়িকা!

ঢাকা, শুক্রবার   ০৬ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২১ ১৪২৬,   ০৮ রবিউস সানি ১৪৪১

মহাত্মা গান্ধীর নাতনি ডিজে গায়িকা!

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৫২ ১৩ অক্টোবর ২০১৯  

সংগৃহীত

সংগৃহীত

অহিংস আন্দোলনের নেতা মহাত্মা গান্ধী ভারতের স্বাধীনতা অর্জনে অসামান্য ভূমিকা রেখেছিলেন এ জন্য তিনি দেশটির জাতির জনক হিসেবেই স্বীকৃত।

গান্ধীর চার ছেলের বিশাল পরিবার দেশ বিদেশে ছড়িয়ে ছিটিয়ে আছে। তার মধ্যে এক নাতি রাজমোহন গান্ধী একজন নামকরা গবেষক, শান্তি গান্ধী মার্কিন প্রতিনিধি পরিষদের রিপাবলিকান নেতা সেই সঙ্গে একজন পণ্ডিতও, কানু গান্ধী একজন বিজ্ঞানী, অরুণ মণিলাল গান্ধী ভারত-মার্কিন রাজনৈতিক ও সামাজিক গবেষক, ইলা গান্ধী ছিলেন দক্ষিণ আফ্রিকার পার্লামেন্ট সদস্যও।

গান্ধী পরিবারের এমন রথী-মহারথীদের ভিড়ে একজন মেধা গান্ধী যিনি যুক্তরাষ্ট্রর বোস্টনের ডিজে গায়িকা। গান্ধীর এক ছেলে হরিলাল, তার ছেলে কান্তিলালের মেয়েই হচ্ছেন এই মেধা গান্ধী। কান্তিলাল পরিবার নিয়ে যুক্তরাষ্ট্রে পাড়ি দিয়েছিলেন।

মেধা গান্ধী যুক্তরাষ্ট্রে একাধারে লেখিকা সেই সঙ্গে বহু টিভি শো প্রযোজনাও করেন। ২০০৭ সালে ওহিও বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা শেষ করেন মেধা গান্ধী। টুইটারে বেশ সরব এই মার্কিন নাগরিক।

দাদার অহিংস নীতিতে বিশ্বাসী তিনি। পশ্চিমা কৃষ্টি কালচারে অভ্যস্ত এই সেলিব্রিটি ভারতীয়দের নিয়ে গর্বিতও। তবে রাজনীতি নিয়ে তেমন আগ্রহ নেই তার।

মেধা গান্ধী ঘুরাঘুরি করতে পছন্দ করেন, ভালোবাসেন প্রাণীদের। সামাজিক যোগাযোগমাধ্যমে লাইফস্টাইল ছবি দিয়ে বেশ পরিচিতও লাভ করেছেন তিনি।

ডেইলি বাংলাদেশ/এমকে