মহাকাশে সূর্যোদয়ের বিস্ময়কর ছবি
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=196916 LIMIT 1

ঢাকা, শনিবার   ০৮ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৫ ১৪২৭,   ১৮ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

মহাকাশে সূর্যোদয়ের বিস্ময়কর ছবি দেখালেন নাসার মহাকাশচারী

বিজ্ঞান ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:৩৭ ২৯ জুলাই ২০২০   আপডেট: ১১:৪৩ ২৯ জুলাই ২০২০

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

ছবিতে কিংবা বাস্তবে পৃথিবীতে সূর্যোদয় আমরা অনেক দেখেছি। কিন্তু মহাকাশে কেমন করে সূর্যোদয় হয়, তার ছবি হয়তো অনেকেই দেখেনি। এ নিয়ে আগ্রহেরও শেষ নেই। আর এমনই কিছু ছবি পোস্ট করলেন নাসার এক মহাকাশচারী।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস’র এক প্রতিবেদনে বলা হয়েছে, বব বেনকেন নামের এক মহাকাশচারী সম্প্রতি তার টুইটার একাউন্ট থেকে পোস্ট করেছেন কিছু ছবি। যাতে দেখা যায়, মহাকাশে সূর্যোদয়ের বিস্ময়কর সব ছবি।

বব তার ভেরিফায়েড টুইটার একাউন্ট থেকে মঙ্গলবার চারটি ছবি পোস্ট করেন। সেখানে দেখা যায়, অন্ধকার আকাশের বুকে সরু বাঁকা এক ফালি আলোর রেখা। তারপর সেই এক ফালি রেখার মাঝখানে ফুটে উঠছে একটি উজ্জ্বল আলোকবিন্দু। পরের ছবিগুলোতে সেই বিন্দু আরো স্পষ্ট ও উজ্জ্বল হচ্ছে।

মহাকাশচারী বব বেনকেন এখন স্পেস স্টেশনে রয়েছেন। ভূপৃষ্ঠ থেকে প্রায় ৪০০ কিলোমিটার উপরে পৃথিবীকে প্রদক্ষিণ করছে এই স্পেস স্টেশন। মহাকাশচারীরা প্রতিদিন একাধিকবার এই সূর্যোদয় দেখেন। কিন্তু কেউ হয়তো আগে সেই ছবি টুইটারে পোস্ট করার কথা ভাবেননি। তবে বব এই ছবি পোস্ট করা মাত্রই তা ভাইরাল হয়ে যায়।

<<<টুইটারে করা বব বেনকেনের পোস্টটি দেখতে ক্লিক করুন>>>

ডেইলি বাংলাদেশ/জেএইচএফ