Alexa রোহিঙ্গাদের জন্য দোয়া করুন: আল্লামা আহমদ শফী

ঢাকা, শনিবার   ১৮ জানুয়ারি ২০২০,   মাঘ ৪ ১৪২৬,   ২২ জমাদিউল আউয়াল ১৪৪১

Akash

রোহিঙ্গাদের জন্য দোয়া করুন: আল্লামা আহমদ শফী

 প্রকাশিত: ১৩:০৯ ৬ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ১৩:১৭ ৬ সেপ্টেম্বর ২০১৭

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মিয়ানমারের আরকানে মুসলিম নারী ও শিশু নির্যাতন এবং নির্বিচারে গণহত্যা বন্ধের দাবি জানিয়েছেন হেফাজতে ইসলাম বালাদেশের আমির ও দারুল উলুম হাটহাজারীর মহাপরিচালক আল্লমা শাহ আহমদ শফী।

মঙ্গলবার এক বিবৃতিতে তিনি এই দাবি জানান। 

তিনি বলেছেন, মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ওপর বৌদ্ধ সন্ত্রাসী ও সরকারী বাহিনী যৌথভাবে হত্যাকাণ্ড চালাচ্ছে। বর্তমান হত্যাকাণ্ড অতীতের যে কোন সময়ের চাইতে মর্মান্তিক ও মর্মন্তুদ। বার্মার মগসন্ত্রাসীদের পৈচাশিক আর নির্মমতার কোন দৃষ্টান্ত দুনিয়াতে নেই।

তিনি আরও বলেন, গত কয়েকদিন নাফ নদীতে ভাসছে মিয়ানমারের নির্যাতিত মুসলমান শিশু-কিশোর, যুবক-যুবতী, বৃদ্ধ নারী পুরুষের বিকৃত লাশ। মায়ের সামনে মেয়েকে, মেয়ের সামনে মাকে, স্বামীর সামনে স্ত্রীকে ধর্ষণ করে নির্বিচারে হত্যা করছে সরকারি বর্বর বাহিনী। তারা মুসলমানের ঘর বাড়ি, মাদরাসা ও মসজিদগুলি জ্বালিয়ে দিচ্ছে, শিশুসহ সব বয়সী মানুষদেরকে দা দিয়ে কুপিয়ে মারছে, এমনকি জীবন্ত মানুষগুলোকে আগুনে পুড়িয়ে হত্যা করতেছে। এরা সন্ত্রাসী, খুনী ও মানবতার শত্রু।

তিনি বলেন, রোহিঙ্গারা আমাদের ভাই বোন। এরা সন্ত্রাসী নয়, নিপীড়িত অসহায় মজলুম। এদের আশ্রয় দেয়া আমাদের ঈমানী দায়িত্ব।মিয়ানমারের নির্যাতিত মুসলিম মা বোনদের রক্ত নিয়ে যারা হোলি খেলায় মেতে উঠেছে তাদের বিরুদ্ধে রাষ্ট্রীয়ভাবে সোচ্চার হোন, কূটনৈতিক চাপ প্রয়োগ করুন। মানবতার শত্রুদের মোকাবিলায় বিশ্ব মুসলিম নেতৃবৃন্দ ও রাষ্ট্রগুলোকে শামিল করুন।

তিনি আরকানে মুসলমানের ওপর নির্যাতন বন্ধে আগামীকাল শুক্রবার সারা দেশের মসজিদ মাদরাসায় মহান আল্লাহর নিকট বিশেষ দোয়া করার জন্য হেফাজতে ইসলাম নেতৃবৃন্দ, সর্বস্তরের ওলামায়ে কেরাম ও দেশবাসির প্রতি আহ্বান জানান।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ