Alexa মনোনয়ন পেতে পাঁচ নারীর দৌড়ঝাঁপ

ঢাকা, সোমবার   ২২ জুলাই ২০১৯,   শ্রাবণ ৮ ১৪২৬,   ১৯ জ্বিলকদ ১৪৪০

মনোনয়ন পেতে পাঁচ নারীর দৌড়ঝাঁপ

ভোলা প্রতিনিধি

 প্রকাশিত: ১৩:৪৩ ১৩ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৪:২৫ ১৩ জানুয়ারি ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

সংরক্ষিত মহিলা আসনে এমপি পদে দলীয় মনোনয়ন পেতে দৌড়ঝাঁপ শুরু করেছেন ভোলা আওয়ামী লীগের পাঁচ নারী।

তারা হলেন- বর্তমান এমপি ও জেলা মহিলালীগের সভাপতি অ্যাডভোকেট মমতাজ বেগম, জেলা মহিলালীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাফিয়া খাতুন, মনপুরা উপজেলার চেয়ারম্যান সেলিনা চৌধুরী, জেলা যুব মহিলালীগের আহবায়ক খাদিজা আক্তার স্বপ্না ও লালমোহন উপজেলা যুব মহিলালীগের সভাপতি কামরুন নাহার সুমি।

সম্প্রতি শেষ হওয়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিজ নিজ আসনের আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে ভোট চাচ্ছেন তৃণমূল পযার্য়ে। তুলে ধরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের কথা। দায়িত্ব পেলে নারীর ক্ষমতায়নে সক্রিয় থাকার পাশাপাশি চলমান উন্নয়নের ও অংশীদার হতে চান। 

সুশীল সমাজ মনে করছেন রাজনীতিতে ত্যাগী, সক্রিয়, ও পরিচ্ছন্ন নেত্রীদের সংরক্ষিত মহিলা এমপি আসনে জায়গা দেয়া উচিত। যারা পিছিয়ে পড়া ভোলার নারী জনগোষ্ঠির উন্নয়নে সক্রিয় ভাবে কাজ করে যাবে। আর সবারই একটা বিশ্বাস প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের যোগ্যতা মূল্যায়ন করবেন। 

দলের ত্যাগী ও আস্থাভাজন সক্রিয়দের মধ্য থেকে সংরক্ষিত মহিলা এমপি পদে মনোনয়ন দেয়া হতে পারে।

সেলিনা চৌধুরী বলেন, মানুষের অধিকার আদায়ে সব সময় সামনে থেকে কাজ করছি। বিচ্ছিন্ন মনপুরাকে একটি পর্যটন আকর্ষনীয় স্পট হিসেবে গড়ে তুলছি। স্বাস্থ্য ব্যবস্থায় রেখে চলছে অসামান্য অবদান। তাই দলের পক্ষ থেকে মহিলা এমপি হিসেবে মনোয়নয় পেলে কাজ করব তৃণমূল মানুষের জন্য। 

কামরুন নাহার সুমি বলেন, সংরক্ষিত নারী আসনে এমপি হতে পারলে নারী শিক্ষা ও নারীদের কর্মসংস্থানের ব্যবস্থা নিশ্চিতকরণে কাজ করব। জেলার সব মানুষের আর্থসামাজিক উন্নয়ন, সাংস্কৃতিক উন্নয়ন ও জীবনমান উন্নয়নে রাজনৈতিক ও সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে কাজ করব।

তিনি বলেন, পারিবারিকভাবেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনীতির আদর্শে বেড়ে উঠেছি। এ কারণে বিএনপি-জামায়াত জোটের অনেক নির্যাতনের শিকার হয়েছে আমার পরিবার। কলেজ জীবন থেকে সক্রিয়, কলেজে ছাত্রলীগের মহিলা সম্পাদক ছিলাম। বিগত দিনে রাজপথের সব আন্দোলন সংগ্রামে ছিলাম।

জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক এনামুল হক আরজু বলেন, সংরক্ষিত আসনে মনোনয়ন দেবেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মনোনয়ন প্রত্যাশীদের মধ্য থেকে দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব দিক বিবেচনা করে যাকে যোগ্য মনে করবেন তিনিই মনোনয়ন পাবেন। 

ডেইলি বাংলাদেশ/এমআর