মনোনয়নপত্র যাচাই-বাছাই আজ

ঢাকা, রোববার   ১৬ জুন ২০১৯,   আষাঢ় ৪ ১৪২৬,   ১১ শাওয়াল ১৪৪০

মনোনয়নপত্র যাচাই-বাছাই আজ

নিজস্ব প্রতিবেদক :: staff-reporter

 প্রকাশিত: ০৮:৪৮ ২ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৮:৪৮ ২ ডিসেম্বর ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে আগ্রহী ৩ হাজার ৬৫ জনের মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে আজ। বাছাই কাজ শেষে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাদের কার্যালয় থেকে যোগ্য প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে।

নির্বাচনে অংশ নিতে রাজনৈতিক দল ও জোটের প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকদের আজ দৃষ্টি থাকবে নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের দিকে। বিশেষ করে বিরোধী জোট জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান শরিক বিএনপির অনেকে প্রার্থী হয়েছেন মাথায় মামলার ঝুলি নিয়ে। 

জটিলতার কারণে প্রার্থিতা বাতিল হতে পারে এ শঙ্কায় বিরোধী জোট প্রায় সব আসনে একাধিক প্রার্থী দিয়ে রেখেছে। অন্যদিকে ঝুঁকি আছে এমন আসনে আওয়ামী লীগও একাধিক প্রার্থী দিয়েছে। বিশেষ করে দলের সিদ্ধান্ত অমান্য করে যারা প্রার্থী হয়েছেন তারা প্রার্থী থাকতে পারছেন কিনা এ নিয়ে আলোচনা রয়েছে।

শেষ পর্যন্ত কারা থাকবেন নির্বাচনী লড়াইয়ে? সেই ভাগ্য নির্ধারণ হবে আজ। তবে, বাছাইয়ে উত্তীর্ণ হওয়ার পরও কেউ প্রার্থিতা প্রত্যাহার করতে চাইলে আগামী ৯ ডিসেম্বরের মধ্যে তার মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন। ১০ ডিসেম্বর প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেবে নির্বাচন কমিশন (ইসি)। প্রতীক বরাদ্দের পরই আনুষ্ঠানিকভাবে প্রার্থীরা প্রচার চালাতে পারবেন।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ