ঢাকা, শনিবার   ২৩ ফেব্রুয়ারি ২০১৯,   ফাল্গুন ১০ ১৪২৫,   ১৭ জমাদিউস সানি ১৪৪০

মধুর সমাপ্তি চান মাশরাফি

ক্রীড়া প্রতিবেদক

 প্রকাশিত: ২১:১৫ ৮ ডিসেম্বর ২০১৮   আপডেট: ২১:২১ ৮ ডিসেম্বর ২০১৮

সংবাদ সম্মেলনে মাশরাফি বিন মর্তুজা

সংবাদ সম্মেলনে মাশরাফি বিন মর্তুজা

সফররত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ আগামীকাল রোববার থেকে শুরু হতে যাচ্ছে। আর এ জয়ের মধ্য দিয়ে চলতি বছরের মধুর সমাপ্তি চান বাংলাদেশ জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

মিরপুর শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রোববার দুপুর ১টা থেকে দিনরাতের ম্যাচটি শুরু হবে। চলতি বছর দেশ বিদেশ মিলিয়ে ১৭টি ওয়ানডে ম্যাচ খেলে বাংলাদেশ জয় পেয়েছে ১১ টিতে। তাই বলাই যায় বছরটা ভালোই যাচ্ছে টাইগারদের। আর কাল থেকে ক্যারিবীয়দের পক্ষে খেলতে যাওয়া স্বাগতিকের সফরকারীদের দেশেই সিরিজ জয়ের সুখ স্মৃতি রয়েছে।

প্রথম ম্যাচটি দিনরাতের হওয়ায় ‘ডিউ ফ্যাক্টর’ স্পিনারদের বিপক্ষে যাবে তা ভালো করেন জানেন মাশরাফি। শনিবার মিরপুরের শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে উইকেট প্রসঙ্গে বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘আসলে যখন ডিউ (শিশির) থাকবে, তা কতটা প্রভাব ফেলবে সেটি কিন্তু ব্যাপার। দিনরাতের ম্যাচে এই সময়ে শিশিরের প্রভাব খুব গুরুত্বপূর্ণ। স্পিনাররা কতটুকু সাহায্য পাবে সেটি দেখার বিষয়।’

মাশরাফি বলেন, দু’টি ফাইনাল ম্যাচে হারলেও আমরা দারুণ এক বছর কাটিয়েছি। এশিয়া কাপের ফাইনাল জিততে পারলে আরো ভালো হতো। তবে চলতি সিরিজ (ক্যারিবীয়দের বিপক্ষে) জিততে পারলেও অনেক ভালো হবে।

আগামী বছরে অনেক চ্যালেঞ্জ নিতে হবে জানিয়ে তিনি আরো বলেন, এখানে সিরিজ জয় নিয়ে বছর শেষ করতে পারলে দলে আত্মবিশ্বাস বজায় থাকবে।

ওয়ানডে সিরিজ:

মিরপুরের শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়াম আগামী ৯ ডিসেম্বর (রোববার) প্রথম ওয়ানডে এবং ১১ ডিসেম্বর (মঙ্গলবার) দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে। আর তৃতীয় ও শেষ ওয়ানডেটি আগামী ১৪ ডিসেম্বর (শুক্রবার) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

ডেইলি বাংলাদেশ/জেডআর