মড্রিচ বাণিজ্যিক না হলেও পুরস্কারের যোগ্য: রামোস

.ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০১৯,   বৈশাখ ১১ ১৪২৬,   ১৯ শা'বান ১৪৪০

মড্রিচ বাণিজ্যিক না হলেও পুরস্কারের যোগ্য: রামোস

 প্রকাশিত: ১৯:৫২ ১১ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ১৯:৫২ ১১ সেপ্টেম্বর ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

শেষ মৌসুম থেকেই ক্রিশ্চিয়ানো রোনালদো ও রামোসের সম্পর্ক খুব একটা সুবিধার যায়নি। কদিন আগে সেই রোনালদোকে পেছনে ফেলে উয়েফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছেন লুকা মড্রিচ। এতে কিছুটা বিতর্ক তৈরি হয়। তবে এইসব বিতর্ককে গায়ে মাখছেন না রামোস। তার মতে মড্রিচই ছিলেন এর যোগ্য।

সাবেক রিয়াল মাদ্রিদ  তারকা গত মৌসুমেই জিতেছেন চ্যাম্পিয়ন্স লিগ। উয়েফা জেতার ক্ষেত্রে এটিকেই গুরুত্বপূর্ণ হিসেবে দেখা হয়। অন্যদিকে রিয়ালকে চ্যাম্পিয়ন্স লিগ জেতানোর পাশাপাশি বিশ্বকাপেও দলকে ফাইনালে তোলেন মড্রিচ। যদিও উয়েফা জিততে বিশ্বকাপ ভূমিকা রাখেনা। তাই বিতর্ক ছড়ায় মড্রিচের উয়েফা জেতা নিয়ে। 

রিয়াল মাদ্রিদ ও স্পেন অধিনায়ক সার্জিও রামোস বলছেন, উয়েফার পুরস্কারে রোনালদোর চেয়ে যোগ্য ছিলেন মড্রিচই। রিয়াল মাদ্রিদের হয়ে চ্যাম্পিয়ন্স লিগে বড় ভূমিকা ছিল রোনালদোরও। কিন্তু রিয়ালের সঙ্গে নয় বছরের সম্পর্ক ছিন্ন করে এ মৌসুমে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে পাড়ি দেন সি আর সেভেন। 

বিশ্বকাপ সাফল্য বিবেচনায় অনেকেই বলেছেন যোগ্যতর হিসেবেই সেরা হয়েছেন মড্রিচ। রিয়াল অধিনায়ক বলেন, হয়তোবা কিছু খেলোয়াড় অনেক বাণিজ্য-প্রসবা হতে পারে, অনেক বাড় নাম হতে পারে, কিন্তু মড্রিচ এই পুরস্কারের দাবি রাখে এবং ফিফার পুরস্কার তারই প্রাপ্য।  

উয়েফার সেরা হওয়ার পর ফিফার সেরা খেলোয়াড়ের পুরস্কারেও সেরা তিনে আছেন মড্রিচ। যেখানে তার সঙ্গে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো ও মোহামেদ সালাহ। 

ডেইলি বাংলাদেশ/এমএইচ/এসআই