মজাদার ‘নুডলস কিমা অমলেট’

ঢাকা, বৃহস্পতিবার   ০২ জুলাই ২০২০,   আষাঢ় ১৮ ১৪২৭,   ১০ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

মজাদার ‘নুডলস কিমা অমলেট’

আঁখি আক্তার ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৪৬ ৯ জুন ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নুডলস সাধারণত সবাই খেয়ে থাকে। তবে এই নুডলসকে আরো বেশি সুস্বাদু করতে সহজেই তৈরি করে ফেলুন নুডলস কিমা অমলেট। যা যেকোনো নাস্তায় বা মেহমানদের আপ্যায়নে পরিবেশন করা যাবে। আর এই খাবারটি স্বাস্থ্যের জন্য বেশ উপকারি। চলুন তবে জেনে নেয়া যাক রেসিপিটি-   

উপকরণ: ২৫০ গ্রাম মাংসের কিমা অথবা ছোট ছোট টুকরো করা, ১ প্যাকেট নুডলস, ৬ টি ডিম, ২ টি পেঁয়াজ কুচি, ২ টি কাঁচামরিচ কুচি, লবণ স্বাদমতো, সামান্য গোলমরিচ গুড়ো, তেল পরিমাণমতো।

প্রণালী: প্রথমে মাংসের কিমায় সামান্য লবণ দিয়ে সেদ্ধ করে নিন। এবং নুডুলসও সেদ্ধ করে নিন। একটি প্যানে সামান্য তেল দিয়ে পেঁয়াজ কুচি ও নুডুলসের মশলা দিয়ে নাড়ুন। এরপর এতে কিমা দিয়ে ভেজে কাঁচা মরিচ কুচি দিয়ে দিন। তারপর সেদ্ধ নুডলস দিয়ে ভালো করে নেড়ে নামিয়ে নিন। একটি পাত্রে ডিম নিয়ে এতে লবণ এবং গোলমরিচ গুড়ো দিয়ে ভালো করে ফেটিয়ে নিন। একটি ননস্টিকি প্যানে তেল গরম করে এতে অমলেট ভাজার মতো ডিম দিয়ে দিন। ডিমের ওপরে অর্ধেক পাশে কিমা এবং নুডুলসের পুর দিয়ে বাকি ডিমের অর্ধেক পাশ ভাঁজ করে দিন। ভালো করে ভাজা হলে নামিয়ে নিন। ব্যস তৈরি হয়ে গেলো মজাদার নুডলস কিমা অমলেট। এবার পছন্দমতো সস দিয়ে গরম গরম পরিবেশন করুন।  

ডেইলি বাংলাদেশ/এএ