Alexa ভোলায় ১৫ ব্যবসায়ীর জরিমানা 

ঢাকা, শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২২ ১৪২৬,   ০৯ রবিউস সানি ১৪৪১

ভোলায় ১৫ ব্যবসায়ীর জরিমানা 

ভোলা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:০৯ ২০ নভেম্বর ২০১৯   আপডেট: ০১:৩৫ ২০ নভেম্বর ২০১৯

ছবি : ডেইলি বাংলাদেশ

ছবি : ডেইলি বাংলাদেশ

ভোলার বিভিন্ন উপজেলায় নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে লবণ বিক্রির দায়ে ১৫ ব্যবসায়ীর জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। 

মঙ্গলবার বিকেল থেতে রাত পর্যন্ত জেলার বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। এ সময় প্রশাসনের পক্ষ থেকে বিভ্রান্ত না হতে মাইকিং করা হয়।

সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. কাওছার হোসেনের নেতৃত্বে ভোলা শহরে অভিযান চালিয়ে ব্যবসায়ী মো. হাসানকে পাঁচ হাজার টাকা ও হরি বণিককে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।  

দৌলতখানের ইউএনও জিতেন্দ্র কুমার নাথের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দৌলতখান বাজার, মিয়ারহাট ও নুরু মিয়ারহাট বাজারে অভিযান চালিয়ে বেশি দামে লবণ বিক্রির দায়ে ছয় ব্যবসায়ীকে ৫২ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় অতিরিক্ত  লবণ মজুদ ও পরিবহনের দায়ে দৌলতখান বাজারের মা স্টোর থেকে প্রায় ৩০০ কেজি লবণ উদ্ধার করে দোকানটি সিলগালা করে দেয়া হয়।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক মো. মাহমুদুল হাসানের নেতৃত্বে লালমোহন উপজেলায় অভিযান চালিয়ে বেশি দামে লবণ বিক্রির দায়ে মেসার্স জিহাদ স্টোর, জান্নাত স্টোর, রাধিয়া স্টোর ও মা স্টোরকে মোট ১৬ হাজার টাকা জরিমানা করা হয়।

চরফ্যাশনের ইউএনও মো. রুহুল আমিনের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে চরফ্যাশন বাজারের ব্যবসায়ী মো. বাবুল, মো. সেলিম ও মো. আলমগীরকে মোট ১১ হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে ডিসি মো. মাসুদ আলম ছিদ্দিক জানান, বর্তমানে চাহিদার চেয়ে অনেক বেশি পরিমাণ লবণ মজুদ রয়েছে। তথাপিও একটি মহল লবণ ঘাটতি সংক্রান্ত বিভ্রান্তিকর তথ্য ছড়াচ্ছে। এ ধরনের কোনো তথ্যে বিভ্রান্ত না হওয়ার জন্য ভোলাবাসীকে অনুরোধ করেন তিনি। 


 

ডেইলি বাংলাদেশ/জেএইচ