Alexa ভোলায় সংঘর্ষ: হেলিকপ্টারে ভোলায় পাঠানো হলো বিজিবি

ঢাকা, মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯,   কার্তিক ২৭ ১৪২৬,   ১৪ রবিউল আউয়াল ১৪৪১

Akash

ভোলায় সংঘর্ষ: হেলিকপ্টারে ভোলায় পাঠানো হলো বিজিবি

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:০৪ ২০ অক্টোবর ২০১৯   আপডেট: ১৫:৩৯ ২১ অক্টোবর ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

ভোলার বোরহানউদ্দিনে সংঘর্ষের ঘটনায় পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবি (বর্ডার গার্ড বাংলাদেশ) সদস্য মোতায়েনের সিদ্ধান্ত হয়েছে। জরুরি ভিত্তিতে সেখানে চার প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। ঘটনাস্থলে পৌঁছানোর জন্য এক প্লাটুন বিজিবি সদস্যকে হেলিকপ্টারযোগে পাঠানো হয়েছে।

বিজিবি মোতায়েনের বিষয়টি নিশ্চিত করেছেন বিজিবি সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম। তিনি বলেন, ভোলায় উদ্ভূত পরিস্থিতি নিয়ন্ত্রণে চার প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

এছাড়া সেখানকার আইনশৃঙ্খলা রক্ষায় এক প্লাটুন কোস্ট গার্ড মোতায়েন করা হয়েছে। কোস্ট গার্ডের মিডিয়া উইং এর কর্মকর্তা হায়াত ইবনে সিদ্দিক বিষয়টি নিশ্চিত করেন।

স্থানীয় সূত্র জানায়, বোরহানউদ্দিনে বিপ্লব চন্দ্র শুভ নামের এক যুবক শুক্রবার বিকেলে নিজ ফেসবুক আইডি থেকে কয়েকজনের সঙ্গে মেসেঞ্জারে ধর্ম নিয়ে আপত্তিকর মন্তব্য করেন। একপর্যায় কয়েকটি আইডি থেকে মেসেজগুলোর স্ক্রিনশট নিয়ে ফেসবুকে কয়েকজন প্রতিবাদ জানালে বিষয়টি সবার নজরে আসে। পরে ফেসবুকজুড়ে প্রতিবাদের ঝড় ওঠে।

এ অবস্থায় সন্ধ্যার পর বিপ্লব চন্দ্র বোরহানউদ্দিন থানায় আইডি হ্যাক হয়েছে মর্মে জিডি করতে এলে থানা পুলিশ বিষয়টি তদন্ত ও জিজ্ঞাসাবাদের জন্য তাকে হেফাজতে রাখেন। ফেসবুকে ওই আপত্তিকর পোষ্টের প্রতিবাদে রোববার বেলা ১১টায় বোরহানউদ্দিন হাইস্কুল মাঠে বিক্ষোভ সমাবেশের ডাক দেয় স্থানীয়রা।

সমাবেশ দ্রুত শেষ করতে পুলিশ তাগাদা দিলে একপর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে উভয়পক্ষ। পরে বিক্ষোভকারীরা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এতে ১০ পুলিশসহ আহত হন শতাধিক। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ভোলা সদর হাসপাতালে নেয়া হলে চারজন নিহত হয় বলে জানা গেছে।

ভোলা জেলার এসপি সরকার মোহাম্মদ কাউসার বলেন, অনুমতি ছাড়াই তারা সমাবেশ করতে চেয়েছিল। তাদের দ্রুত সমাবেশ শেষ করতে বলা হয়। কিন্তু তারা কথা না শুনে উল্টো আমাদের ওপর হামলা চালায়। একপর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ারশেল ও লাঠিচার্জ করা হয়।

ডেইলি বাংলাদেশ/এস