.ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০১৯,   বৈশাখ ৯ ১৪২৬,   ১৭ শা'বান ১৪৪০

ভোলায় ইউসিসিএ কর্মচারীদের মানববন্ধন   

ভোলা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৫৫ ১৯ ফেব্রুয়ারি ২০১৯  

ছবি : ডেইলি বাংলাদেশ

ছবি : ডেইলি বাংলাদেশ

ভোলায় বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের আওতাভুক্ত ইউসিসিএ কর্মচারীরা তিন দফা দাবিতে মঙ্গলবার দুপুরে মানববন্ধন করেছেন।

ইউসিসিএ কর্মচারী ইউনিয়ন জেলা শাখার আয়োজনে প্রেস ক্লাব চত্বরে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালন করা হয়। এতে জেলার সব ইউসিসিএ কর্মচারীরা অংশ  নেন।

মানববন্ধনে বক্তব্য দেন জেলা ইউসিসিএ লিমিটেডের সভাপতি  মো. কামাল হোসেন, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, সাংগঠনিক সম্পাদক তৈয়বুর হোসেন, কোষাধ্যক্ষ জাকির হোসেন, সদস্য রুবিনা বেগম। 

বক্তারা বলেন, পল্লী উন্নয়ন বোর্ডের অধীনে ৪৭৮টি উপজেলায় ইউসিসিএ লিমিটেডের ২ হাজার ১৩০ জন কর্মচারীর রাজস্ব বাজেটে  স্থানান্তর চূড়ান্ত সিদ্ধান্ত হয় ২০১২ সালে। যতদিন রাজস্ব বাজেটে স্থানান্তর না হচ্ছে ততদিন পর্যন্ত রাজস্ব খাত থেকেই ৭০ ভাগ বেতন দেয়া হবে। এরপরও ১৮-২৪ মাস ধরে বেতনভাতা বন্ধ রয়েছে।  গ্রামীণ প্রান্তিক ও ক্ষুদ্র চাষি, দরিদ্র জনগোষ্ঠীর আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে ভূমিকা রাখলেও দীর্ঘদিন বেতনভাতা না পেয়ে কর্মচারীরা মানবেতর জীবনযাপন করছে।

মানববন্ধন শেষে ইউসিসিএ কর্মচারীদের রাজস্ব বাজেটে স্থানান্তর, শর্তহীনভাবে জাতীয় বেতনস্কেল-২০১৫ বাস্তবায়ন এবং সরকার প্রদত্ত স্যালারি সাপোর্ট ব্যবহারে অযৌক্তিক শর্ত বাতিল করে ২০১২ সাল থেকে বকেয়া বেতন ভাতা প্রদান, নিয়মতান্ত্রিকভাবে ৫৯ বছর চাকরি শেষে যারা অবসরে গেছেন বা যাচ্ছেন তাদের বকেয়া বেতনসহ অবসরকারীন পূর্ণ সব সুযোগ-সুবিধা নিশ্চিত করার দাবি জানিয়ে ডিসির মাধ্যমে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছেন তারা।

ডেইলি বাংলাদেশ/এমআর