ভোট সুষ্ঠু হয়েছে: ঢাবি উপাচার্য

ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৭ ১৪২৬,   ১৫ রমজান ১৪৪০

Best Electronics

ভোট সুষ্ঠু হয়েছে: ঢাবি উপাচার্য

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:২৮ ১১ মার্চ ২০১৯   আপডেট: ১৬:৩১ ১১ মার্চ ২০১৯

ড. মো. আখতারুজ্জামান। ফাইল ছবি

ড. মো. আখতারুজ্জামান। ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন অত্যন্ত সুষ্ঠু হয়েছে বলে দাবি করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

সোমবার দুপুরে বিভিন্ন ছাত্র সংগঠনের নির্বাচন বর্জনের ঘোষণার পর এক প্রতিক্রিয়ায়  তিনি এই দাবি করেন।  এ সময় ভিসি বলেন, নির্বাচন অত্যন্ত সুশৃঙ্খল, শান্তিপূর্ণ ও উৎসবমুখর হয়েছে।

উৎসবমুখর পরিবেশে শিক্ষার্থীরা ভোট দিয়েছে জানিয়ে ড. আখতারুজ্জামান বলেন, শিক্ষার্থীরা শৃঙ্খলা বজায় রেখে ভোট দিয়েছে- এটা বিশ্ববিদ্যালয়ের জন্য দৃষ্টান্ত।

তিনি আরো বলেন, আমি অনেক ভোটকেন্দ্র পরিদর্শন করেছি। সব জায়গায় দেখেছি একবারে সারিবদ্ধভাবে ও সুশৃঙ্খলভাবে আমাদের ছেলে-মেয়েরা ভোট দিচ্ছে।

বাংলাদেশ-কুয়েত মৈত্রী হলের ঘটনা প্রসঙ্গে জানতে চাইলি ভিসি বলেন, সেখানে একটি অনিয়ম ঘটেছে। আমরা কোনো ধরনের কালক্ষেপণ না করে প্রভোস্টকে সরিয়ে আরেকজনকে দায়িত্ব দিয়েছি। একইসঙ্গে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করে দিয়েছি।

এর আগে সকাল ৮টায় দেশের 'দ্বিতীয় পার্লামেন্ট' হিসেবে খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়। ভোটগ্রহণ চলে বেলা ২টা পর্যন্ত।

এদিকে দুপুরের দিকে বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে ভোট বর্জন করে ছাত্রলীগ ছাড়া নির্বাচনে অংশগ্রহণকারী অন্য সব প্যানেল। একইসঙ্গে অবিলম্বে নতুন তফসিল ঘোষণার দাবি জানান তারা।

এছাড়াও মঙ্গলবার থেকে ছাত্র ধর্মঘটের ডাক দিয়েছে প্যানেলগুলো। এ সময় সব ক্লাস বন্ধ থাকবে বলে জানিয়েছে তারা।

ডেইলি বাংলাদেশ/জেডআর

 

Best Electronics