Alexa ভোটের জ্যোতিষবিদ্যা শেখালেন মওদুদ

ঢাকা, শনিবার   ২৪ আগস্ট ২০১৯,   ভাদ্র ৯ ১৪২৬,   ২২ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

ভোটের জ্যোতিষবিদ্যা শেখালেন মওদুদ

 প্রকাশিত: ১৫:২২ ২৩ মার্চ ২০১৮  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, আগামী নির্বাচন যদি সুপ্রীম কোর্ট বারের মতো উৎসবপূর্ণ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়, তাহলে বিএনপির সঙ্গে আওয়ামী লীগের ভোটের পার্থক্য হবে ৭৫ ও ২৫ শতাংশ। এটাই বাস্তবতা। সরকার ২৫ শতাংশের বেশি ভোট পাবে না বলেও মন্তব্য করেন তিনি।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে জিয়া নাগরিক ফোরাম (জিনাফ) আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

সরকারকে সমঝোতায় আসার আহ্বান জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ কঠোর আন্দোলনের হুমকি দিয়েছেন। তিনি বলেন, সরকার ২০১৩ সালের ৫ই জানুয়ারির মতো আরেকটি নির্বাচনের দিবাস্বপ্ন দেখছে। কিন্তু সেই স্বপ্ন কোনদিনই বাস্তবায়িত হবে না।

মওদুদ বলেন, সব কিছুর একটা সীমা আছে। সরকার সেই সীমা পেরিয়েছে। আগামী মাস আমাদের জন্য পরীক্ষার। এখনো শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাচ্ছি। সরকার যদি সমঝোতায় না আসে, তাহলে একটা সময় আসবে রাজপথ ছাড়া আর কোনো উপায় থাকবে না।

সুপ্রীম কোর্ট বার অ্যাসোসিয়েশন নির্বাচনের কথা উল্লেখ করে ব্যারিস্টার মওদুদ বলেন, বারের হাওয়া উল্টাতে সরকারের অনেক প্রভাবশালী লোকজন চেষ্টা করেছে। কিন্তু তারা সফল হয়নি।

তিনি বলেন, এ নির্বাচনের মাধ্যমে দেশের জনমতের প্রতিফলন ঘটেছে। দেশের মানুষ কি ভাবছে তা পরিষ্কার হয়েছে।

সুপ্রীম কোর্ট বারে অবাধ সুষ্ঠু নির্বাচন হয়েছে দাবি করে মওদুদ আহমদ বলেন, এই নির্বাচনে সবাই প্রতিযোগিতা করেছে। একটা উৎসবের মধ্যদিয়ে নির্বাচন হয়েছে। কোথাও কোন কারচুপি হয়নি।

উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ার বিষয়ে বিএনপির এই নীতিনির্ধারক বলেন, যেখানে দেশে গণতন্ত্র নেই সেখানে উন্নয়শীলতার কোনো অর্থ হয় না। আর উন্নয়নশীল হওয়ার পেছনে কোন একক সরকারের কৃতিত্ব নেই। বিএনপি ক্ষমতায় থাকলে আরো ৭/৮ বছর আগেই উন্নয়নশীল হতো দেশ। আওয়ামী লীগের দুঃশাসন ও দুর্নীতির কারণে তা হতে দেরি হয়েছে।

প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার, সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক কে এ জামান।

ডেইলি বাংলাদেশ/এমআরকে/এলকে

Best Electronics
Best Electronics