Alexa ভৈরবে যানজট নিরসনে অবৈধ স্থাপনা উচ্ছেদ

ঢাকা, বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ৬ ১৪২৬,   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

Akash

ভৈরবে যানজট নিরসনে অবৈধ স্থাপনা উচ্ছেদ

ভৈরর (কিশোরগঞ্জ) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:২৪ ৩১ অক্টোবর ২০১৯  

ছবি : ডেইলি বাংলাদেশ

ছবি : ডেইলি বাংলাদেশ

ঢাকা-সিলেট মহাসড়কের কিশোরগঞ্জের ভৈরবে যানজট নিরসন ও পথচারীদের নিরাপদ চলাচল নিশ্চিত করতে উচ্ছেদ অভিযান করা হয়েছে। শহরের দুর্জয় মোড় এলাকায় বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এই উচ্ছেদ অভিযান চালায় উপজেলা প্রশাসন। 

সড়ক ও জনপথ বিভাগের সহযোগিতায় উচ্ছেদ অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালন করেন ইউএনও লুবনা ফারজানা।

এ সময় প্রায় আধা কিলোমিটার এলাকায় অবৈধভাবে গড়ে ওঠা বিভিন্ন যাত্রীবাহী ৫টি বাসের টিকিট কাউন্টারসহ শতাধিক অবৈধ দোকান উচ্ছেদ করা হয়।

এর আগে নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার পক্ষ থেকে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে পথচারী ও বিভিন্ন যানবাহনের চালকদের মাঝে লিফলেট বিতরণ করা হয়।

স্থানীয়রা জানান, মহাসড়কের পাশে অবৈধ স্থাপনার ফলে তীব্র যানজট সৃষ্টি হয়। এ ছাড়া ফুটপাত দখল করে অবৈধ স্থাপনা করার ফলে পথচারীরা নিরাপদে চলাচল করতে পারছে না। 

উচ্ছেদ অভিযানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, পৌর মেয়র অ্যাডভোকেট ফখরুল আলম আক্কাছ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, পৌর আওয়ামী লীগ ও উপজেলা নিরাপদ সড়ক চাই (নিসচা) এর সভাপতি এস এম বাকী বিল্লাহ, নিসচার সাধারণ সম্পাদক মো. আলাল উদ্দিন, কিশোরগঞ্জ জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মির্জা সোলায়মান, জেলা সড়ক ও জনপথ বিভাগের প্রকৌশলী মাহমুদ আল নূর সালেকিন, ভৈরব অফিসের উপ-সহকারী প্রকৌশলী মো. তাহের উদ্দিনসহ অনেকে। 

এ ছাড়া অভিযানে ভৈরব থানা ও হাইওয়ে থানা পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।


 

ডেইলি বাংলাদেশ/জেএইচ