ভেসে যাবে নৌকা: মওদুদ

.ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০১৯,   বৈশাখ ১৩ ১৪২৬,   ২০ শা'বান ১৪৪০

ভেসে যাবে নৌকা: মওদুদ

 প্রকাশিত: ১২:৪২ ১২ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ১৩:৪৬ ১২ সেপ্টেম্বর ২০১৮

DB_Moudud

DB_Moudud

গণ আন্দোলনের স্রোতে নৌকা ভেসে যাবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ। 

বুধবার রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণে বিএনপির কারাবন্দি নেত্রী খালেদা জিয়ার মুক্তি, সুচিকিৎসা ও কারাগারে আদালত স্থাপনের প্রতিবাদে আয়োজিত প্রতীকী অনশনে তিনি এ সব কথা বলেন।

মওদূদ বলেন, সরকার চায় না; খালেদা জিয়া মুক্তি পাক। তাই তারা আদালতকে ব্যবহার করে মুক্তি বিলম্ব করছে। যে আদালতে খালেদার বিচার হচ্ছে তা অসাংবিধানিক। আইনি প্রক্রিয়ায় খালেদার মুক্তি আর সম্ভব নয়। তার মুক্তির একটাই পথ, সেটা রাজপথ।

তিনি আরো বলেন, বেশি সময় নেই, ১ মাসের মধ্যে এমন আন্দোলনের ব্যবস্থা করতে হবে; যেন সরকারের নৌকা গণআন্দোলনের স্রোতে পানিতে ভেসে যায়। আমাদের সবাইকেই সেই আন্দোলনের প্রস্তুতি নিতে হবে। 

এসময় ঢাকা বিশ্ব বিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর এমাজউদ্দীন আহমেদ বিএনপি নেতাদের পানি পান করিয়ে অনশন ভাঙান।    

অনশন কর্মসূচিতে উপস্থিত ছিলেন, দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্ররায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, আহমেদ আযম খান, উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, আব্দুস সালামসহ দলটির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

জাতিসংঘের মহাসচিবের আমন্ত্রণে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের উদ্দেশে রওয়ানা হয়েছেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফলে তিনি অনশনে অংশ নিতে পারেননি। 

ডেইলি বাংলাদেশ/এএএম/এমআরকে/আরআই