ভূমিদস্যুর হাত থেকে রক্ষা পেতে ঝাড়ু মিছিল

ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৭ ১৪২৬,   ১৫ রমজান ১৪৪০

Best Electronics

ভূমিদস্যুর হাত থেকে রক্ষা পেতে ঝাড়ু মিছিল

বরিশাল প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:১৬ ১২ মার্চ ২০১৯   আপডেট: ১৮:১৮ ১২ মার্চ ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বরিশালের গৌরনদীর সরিকল ইউপির শাহাজিরা গ্রামে ভূমিদস্যুর হাতে থেকে রক্ষা পেতে মঙ্গলবার সকালে মানববন্ধনসহ ঝাড়ু মিছিল করেছে ভুক্তভোগী জনগণ। 

মানববন্ধনে বক্তব্য রাখেন ভুক্তভোগী পলাশ খলিফা, কামরুল ইসলাম, শাহিনুর বেগম, নুপুর বেগম প্রমুখ। 

ভুক্তভোগীরা বলেন, পৈত্রিক ও ওয়ারিশ সূত্রে পাওয়া সম্পত্তিতে দীর্ঘদিন থেকে বসবাস করে আসছেন। এই জমির ওপর লোলুপ দৃষ্টি পড়ে একই গ্রামের হাতেম আলী হাওলাদারের ছেলে হাকিম হাওলাদারের। জোরপূর্বক সহায় সম্পত্তি দখল করে নেয়ার জন্য হাকিম হাওলাদার বোমা বিস্ফোরণের অভিযোগ দায়ের করেন। পুলিশ তদন্ত করে বোমা বিস্ফোরণের কোন আলামত না পাওয়ায় অভিযোগ গ্রহণ করেননি। পরবর্তীতে বিষয়টি নিয়ে হাকিম হাওলাদার আদালতে মামলা দায়ের করে গ্রামের নিরীহ মানুষকে হয়রানি করে আসছে।

এ ব্যাপারে সরিকল পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই মেহেদী হাসান বলেন, হাকিম হাওলাদারের বাড়িতে বোমা বিস্ফোরণের ঘটনা তদন্ত করতে গিয়ে কোন আলামত পাওয়া যায়নি। 

গৌরনদী উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের ডেপুটি কমান্ডার ও সরিকল ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন মোল্লা বলেন, হাকিম হাওলাদার একজন ভূমিদস্যু প্রকৃতির লোক। অন্যের ওপর অত্যাচার ও নির্যাতন করাই তার কাজ। স্থানীয়ভাবে কোনো সালিশ মীমাংসা সে মানে না। 

সরিকল ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মো. ফারুক হোসেন মোল্লা বলেন, হাকিম হাওলাদারের নেশা ও পেশা হলো গ্রামের দিনমজুর পরিবারগুলোর সহায় সম্পত্তি অবৈধভাবে দখল করা। বেশ কিছুদিন পূর্বে কে বা কারা হাকিমের বাড়িতে বোমা ফাটিয়েছে। এ নিয়ে তিনি নিরীহ গ্রামবাসীকে হয়রানির উদ্দেশ্যে মামলা দায়ের করেছেন। 

ইউপি চেয়ারম্যান আরো বলেন, জমিজমা সংক্রান্ত কোন বিরোধ নিয়ে উভয়পক্ষ গ্রাম আদালতে অভিযোগ দায়ের করলে বিষয়টি মীমাংসা করে দেয়া হবে। এ ব্যাপারে অভিযুক্ত হাকিম হাওলাদারের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। তার ব্যবহৃত মোবাইল ফোনটিও বন্ধ থাকায় কোন বক্তব্য পাওয়া যায় নি।

ডেইলি বাংলাদেশ/এমকে

Best Electronics