Alexa ভুল স্বীকার: ড. কামালকে তথ্যমন্ত্রীর ধন্যবাদ

ঢাকা, শনিবার   ২০ জুলাই ২০১৯,   শ্রাবণ ৫ ১৪২৬,   ১৬ জ্বিলকদ ১৪৪০

ভুল স্বীকার: ড. কামালকে তথ্যমন্ত্রীর ধন্যবাদ

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ১৩:৪৯ ১৩ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৪:৩৭ ১৩ জানুয়ারি ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ঐক্যফ্রন্টে জামায়াত থাকায় ড. কামাল হোসেনের ভুল স্বীকারকে ধন্যবাদ জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। রোববার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের অধীন সংস্থা প্রধানদের সঙ্গে মতবিনিময়ের আগে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।  

এসময় তথ্যমন্ত্রী বলেন, তারা (ঐক্যফ্রন্ট) তাদের এমপিদের শপথ গ্রহণ করতে দেবে না। এটা তাদের আরেকটি ভুল। আমি আশা করি তারা এই ভুল থেকে বের হয়ে আসবেন এবং শপথ নিয়ে সংসদে যোগ দেবেন।

ডিজিটাল সিকিউরিটি এ্যাক্ট নিয়ে সাংবাদিকরা আতঙ্কে আছে-সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সাংবাদিকদের মধ্যে আতঙ্ক যাতে না থাকে সেই লক্ষ্যে কাজ করবো।

দেশে অনলাইন গণমাধ্যমে বিরাট বিপ্লব ঘটেছে মন্তব্য করে তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশে আজকে যে বিভিন্ন গণমাধ্যমের বিকাশ ঘটেছে তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে হয়েছে। বাংলাদেশের অনলাইন গণমাধ্যমের ক্ষেত্রে বিরাট বিপ্লব ঘটেছে। বাংলাদেশের যেখানে ২০০৮ সালে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ছিল ৮ লাখ সেটি এখন ৯ কোটির কাছাকাছি। এবং সোশ্যাল মিডিয়া প্রায় ৮ কোটি মানুষ ব্যবহার করে।

একজন শিশুর মনন তৈরি ও একই সাথে একজন প্রাপ্তবয়স্ক ব্যক্তির মনন সঠিকভাবে প্রয়োগের ক্ষেত্রে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলেও মন্তব্য করেন তিনি।

ইতিমধ্যে গ্রামে শহরের আধুনিক সুযোগ-সুবিধা পৌঁছে গেছে উল্লেখ করে তিনি বলেন, গ্রামের ঘরে ঘরে বিদ্যুৎ আছে, ডিস লাইন আছে। গ্রামে টেলিফোন আছে এবং সেখানে মানুষ এখন ফ্রিজ ব্যবহার করে। অনেক বাড়িতে এয়ারকন্ডিশন ব্যবহার করে। গ্রামের রাস্তায় বাতি জ্বলবে সেটি পাঁচ বছর আগেও মানুষ কল্পনা করেনি। তাই শহরের অনেক সুযোগ-সুবিধা গ্রামে পৌঁছে গেছে। আরো অনেক সুযোগ সুবিধা পৌঁছে দেয়ার অঙ্গীকার নিয়ে নতুন সরকারের যাত্রা শুরু হয়েছে। এই অভিযাত্রা স্বপ্নের ঠিকানায় পৌঁছে দিতে স্বপ্নকে বাস্তবায়ন করতে আমাদের সম্মিলিত প্রচেষ্টা দরকার।

তথ্যমন্ত্রী আরো বলেন, একটি পক্ষ দেশকে পেছনের দিকে টেনে ধরা চেষ্টা করছে। আমি মনে করি দেশের বিরুদ্ধে কোন ষড়যন্ত্রই কাজে আসবে না। সম্প্রতি জামায়াত ঐক্যে থাকলে ড. কামাল সেই ঐক্যে থাকবেন না-এমন বক্তব্য প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, ড. কামাল তাদের রাজনৈতিক ভুল স্বীকার করায় আমি তাদের ধন্যবাদ জানাই।

ডেইলি বাংলাদেশ/এসএইচআর/এস