ভুল ট্রেনে ওঠা ফাতেমা ১০ দিন পর বাড়ি ফিরলেন

ঢাকা, বুধবার   ০৩ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২০ ১৪২৭,   ১০ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

ভুল ট্রেনে ওঠা ফাতেমা ১০ দিন পর বাড়ি ফিরলেন

নওগাঁ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:০১ ৩ এপ্রিল ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বগুড়ার সান্তাহারে ১০দিন থেকে আটকে পড়া ভুল ট্রেনের যাত্রী বৃদ্ধা ফাতেমা বেগম অবশেষ বাড়ি ফিরলেন। শুক্রবার দুপুর ১২টায় ফাতেমা বেগমের ছেলে দেলোয়ার হোসেন, ভাতিজা গোলাম কিবরিয়া ও যশোর পৌরসভার ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর গোলাম মোস্তফা একটি মাইক্রোবাস ভাড়া করে সান্তাহারে আসেন। পরে দুপুর ১টায় তারা ফাতেমাকে নিয়ে যশোরের উদ্দেশ্যে রওয়ানা দেন।

এ সময় সান্তাহার পৌরমেয়র তোফাজ্জল হোসেন, প্যানেল মেয়র মজিবুর রহমান, সান্তাহার শহর পুলিশ ফাঁড়ির পরিদর্শক আনিসুর রহমান উপস্থিত ছিলেন।

এর আগে ২৫ মার্চ বৃদ্ধা ফাতেমা বেগম ঢাকার কমলাপুর রেলস্টেশন থেকে ভুল করে উত্তরাঞ্চলের ট্রেনে উঠে ওই দিন সন্ধ্যায় সান্তাহার স্টেশনে এসে নামেন। করোনার প্রভাবে ২৬ তারিখ থেকে গণপরিবহন বন্ধ হয়ে পড়ে। ফলে তিনি আর কোথাও যেতে না পেরে সান্তাহার স্টেশনে অপেক্ষা করেন। এক সময় ভয় পেয়ে কান্নাকাটি শুরু করেন। পরে সান্তাহার স্টেশনের টিকিট কাউন্টারে তার আশ্রয় মেলে। তার বাড়ি যশোর জেলা শহরের শংগরপুর গোলপাতা মসজিদের পাশে।

সান্তাহার পৌরমেয়র তোফাজ্জল হোসেন বলেন, ওই বৃদ্ধা ২৬ মার্চ সান্তাহার স্টেশনে কান্নাকাটি করছিল। পরে তাকে রেলস্টেশনের টিকিট কাউন্টারেই থাকা খাওয়ার ব্যবস্থা করা হয়। পরে মঙ্গলবার সকালে সান্তাহার পৌরসভার একটি ঘরে রাখা হয়। তাকে দেখভালের জন্য পৌরসভার এক পিয়নকে দায়িত্ব দেয়া হয়েছিল।

এরপর বুধবার যশোর সদর থানার মাধ্যমে যোগাযোগ করে ওই বৃদ্ধার পরিবারের সঙ্গে কথা হয়। যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক না থাকায় তারা আসতে পারছিলেন না। শুক্রবার বৃদ্ধার ছেলে দেলোয়ার হোসেন ও ভাতিজা গোলাম কিবরিয়া মাইক্রোবাস ভাড়া করে সান্তাহারে আসেন। এরপর তাদের হাতে বৃদ্ধা ফাতেমাকে তুলে দেয়া হয়।

ডেইলি বাংলাদেশ/জেএস