ভিয়েতনামে করোনায় প্রথম মৃত্যু
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=197397 LIMIT 1

ঢাকা, শনিবার   ০৮ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৫ ১৪২৭,   ১৮ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

ভিয়েতনামে করোনায় প্রথম মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০১:২৮ ১ আগস্ট ২০২০   আপডেট: ০১:২৮ ১ আগস্ট ২০২০

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

ভিয়েতনামে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়েছে। হোয়াই আন শহরে ৭০ বছর বয়সী ওই ব্যক্তির মৃত্যু হয় বলে শুক্রবার দেশটির সরকারি সংবাদমাধ্যম জানিয়েছে।

করোনা মোকাবিলায় বিশ্বের যে কয়েকটি দেশকে সফল বলে মনে করা হয়েছিল তার মধ্যে ভিয়েতনাম অন্যতম। তিন মাসেরও বেশি সময় ধরে দেশটিতে করোনার কোনো নতুন সংক্রমণ ছিল না। তবে চলতি সপ্তাহের শুরুতে দা নাং এলাকার একটি অবকাশযাপন কেন্দ্রের কাছে স্থানীয়ভাবে করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়।

ভিয়েতনামের জনসংখ্যা প্রায় সাড়ে নয় কোটি। দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৫০৯ জন।

দেশে করোনার প্রাদুর্ভাবের পরপর কঠোর ব্যবস্থা নেয় দেশটির সরকার। শুরুতেই ভিয়েতনামে সীমান্ত বন্ধ করে দেয়া হয়। দেশের নাগরিক ছাড়া বিদেশিদের প্রবেশ নিষিদ্ধ করে দেয়া হয়। যে কেউ দেশে প্রবেশের পরপর তাকে বাধ্যতামূলকভাবে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হতো। এসব পদক্ষেপ করোনায় মোকাবিলায় অত্যন্ত কার্যকর প্রমাণিত হয়েছিল। মধ্য এপ্রিল থেকে দেশটিতে নতুন কোনো সংক্রমণ ছিল না।

তবে চলতি সপ্তাহে জনপ্রিয় পর্যটন এলাকা দা নাংয়ে করোনা সংক্রমণের খবর আসে। শহরটিতে তখন কয়েক হাজার পর্যটক ছিলেন। ধারণা করা হচ্ছে এদের অনেকেই করোনা সংক্রমণের ঝুঁকিতে রয়েছেন। সংক্রমণের খবর প্রকাশের পরপর শহরটি অবরুদ্ধ করে ফেলেছে কর্তৃপক্ষ।

ডেইলি বাংলাদেশ/আরএ