ভিড় নেই ঈদ বাজারে

ঢাকা, সোমবার   ২৭ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ১৩ ১৪২৬,   ২১ রমজান ১৪৪০

Best Electronics

ভিড় নেই ঈদ বাজারে

মুকুল কান্তি দাশ, চকরিয়া ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৩৪ ১৫ মে ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

কক্সবাজারের চকরিয়ায় এখনো জমে ওঠেনি ঈদ বাজার। দেশি-বিদেশি হরেক পণ্যে ছেয়ে গেছে শপিং মল, মার্কেট। কিন্তু ক্রেতার দেখা নেই। তবে রমজানের মাঝামাঝি ক্রেতা সমাগম হবে বলে আশা ব্যবসায়ীদের। এবার ঈদ বাজারে ক্রেতাদের প্রতারণা-হয়রানি বন্ধে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

চকরিয়া পৌর শহরের আনোয়ার শপিং কমপ্লেক্স, চকরিয়া সুপার মার্কেট, নিউ মার্কেট, হক সুপার মার্কেট, ছিদ্দিক প্লাজা, রুপালী শপিং কমপ্লেক্স, মসজিদ মার্কেট, রুপজাহান প্লাজা, আবদুল মতলব শপিং কমপ্লেক্স, চকরিয়া শপিং কমপ্লেক্স, চকরিয়া সিটি সেন্টার, ওয়েস্টার্ন প্লাজা, ওশান সিটি মার্কেটসহ ৩০টি ছোট-বড় মার্কেট ছেয়ে গেছে ঈদের পণ্যে।

ওশান সিটি মার্কেটের কারুশৈলীর মালিক মুকুল কান্তি দাশ বলেন, আমি টাঙ্গাইল থেকে তাঁতের শাড়িসহ মানসম্মত পোশাক এনেছি। রোজার শুরু থেকে ক্রেতাদের তেমন ভিড় নেই। আশা করছি ১৫ রোজা থেকে বেচাকেনা বাড়বে।

নিউ মার্কেটের সৌদিয়া ক্লথ স্টোরের মালিক ফরিদুল ইসলাম বলেন, রোজার শুরু থেকেই বেচাকেনা হচ্ছে। ঈদ যত কাছে আসবে, বেচাকেনা ততই বাড়বে। এবার ঈদ বাজারে কোনো ক্রেতা প্রতারণার শিকার হবেন না।

চকরিয়ার ইউএনও নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেন, ঈদ বাজার মনিটরিং কমিটি হয়েছে। রোজার আগেই ক্রেতা-বিক্রেতাদের সুবিধার্থে বিভিন্ন নির্দেশনা দেয়া হয়েছে। দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখতে নিয়মিত অভিযান চালাচ্ছে ভ্রাম্যমাণ আদালত।

চকরিয়া সার্কেলের এএসপি কাজী মো. মতিউল ইসলাম বলেন, আমি কয়েকদিন সিভিল পোশাকে মার্কেটে ঘুরেছি। ঈদ বাজারে ক্রেতা ও ব্যবসায়ীদের জন্য তিন স্তরের নিরাপত্তা বলয় নিশ্চিত করা হচ্ছে। যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক রয়েছে।

ডেইলি বাংলাদেশ/এআর

Best Electronics