Alexa ভিসার কাছে আটকে গেল সাবিনা কৃষ্ণার স্বপ্ন

ঢাকা, বুধবার   ১৭ জুলাই ২০১৯,   শ্রাবণ ৩ ১৪২৬,   ১৪ জ্বিলকদ ১৪৪০

ভিসার কাছে আটকে গেল সাবিনা কৃষ্ণার স্বপ্ন

 প্রকাশিত: ২২:২৭ ২২ মার্চ ২০১৮   আপডেট: ০৫:৫৭ ২৩ মার্চ ২০১৮

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ইন্ডিয়ান উইমেন্স লিগে তামিলনাড়ুর সিথু এফসির হয়ে জাতীয় দলের অধিনায়ক সাবিনা খাতুনের সঙ্গে খেলার কথা ছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দলের অধিনায়ক কৃষ্ণা রানী সরকারের। সাবিনা ও কৃষ্ণার ভারতীয় লিগে খেলতে যাওয়া উপলক্ষে কয়েক দিন আগে সংবাদ সম্মেলনের আয়োজনও করেছিল বাফুফে ভবনে। কিন্তু ভিসা না পাওয়ায় আর যাওয়া হচ্ছে না তাদের।

সবসময় চনমনে থাকা সাবিনার আজ মন খারাপ। কারণ তাদের ভারতে খেলা হচ্ছে না। কারণ? ভিসা জটিলতা। ভিসার আবেদন করার পর সাবিনা কৃষ্ণাদের জানানো হয় ১৪ মার্চ তাদের ভিসা দেয়া হবে। নির্ধারিত তারিখে যোগাযোগ করা হলে জানানো হয় একটু সমস্যা হচ্ছে, তবে ২২ মার্চ পেয়ে যাবেন।

আজ দ্বিতীয় দফায় পাওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত তাঁদের পাসপোর্টে ভারতের ভিসা পড়েনি। রোববার থেকে সাবিনাদের প্রথম ম্যাচ শুরু হবে। খেলার ঠিক আগ মুহূর্তে ভিসা না পাওয়ায় একপ্রকারে হতাশ হয়েই বৃহস্পতিবার পাসপোর্ট ফেরত নিয়ে এসেছেন তারা।

মহিলা দলের কোচ গোলাম রব্বানির কাছ থেকে ভিসা না পাওয়ার কথা নিশ্চিত হওয়া গেছে ।

এ নিয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের মহিলা ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার বলেন, ভিসা নিয়ে যে সমস্যাটা হয়েছে, ভারতীয় মন্ত্রণালয়ের অনুমতি লাগবে। বিষয়টি যেহেতু আমাদের হাতে নেই, আমরা ওদের ক্লাবকে জানিয়েছি ব্যবস্থা নিতে। তারা ব্যবস্থা করতে পারলে সাবিনা ও কৃষ্ণা যাবে, না পারলে আর কিছু করার থাকবে না।

বাংলাদেশে মহিলা লিগ হয় না। বিদেশের মাটিতে তাদের জন্য এটা একটা ভালো সুযোগ ছিল। রোববার সাবিনাদের প্রথম ম্যাচ হবে। তাই প্রথমবারের মতো ভারতীয় লিগ খেলার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত ছিলেন সাবিনা ও কৃষ্ণা। সে প্রস্তুতিও নিয়েছিলেন তারা। ভিসা না পাওয়ায় তাদের আক্ষেপ নিয়েই থাকতে হলো।

ডেইলি বাংলাদেশ/সালি