ভিপি হয়ে নুর যা বললেন

ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৭ ১৪২৬,   ১৫ রমজান ১৪৪০

Best Electronics

ভিপি হয়ে নুর যা বললেন

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:৪২ ১২ মার্চ ২০১৯   আপডেট: ১১:০৫ ১২ মার্চ ২০১৯

নুরুল হক নুর

নুরুল হক নুর

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ভিপি পদে জয়ী হয়েছেন কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নুর। ১১ হাজার ৬২ ভোট পেয়ে ভিপি নির্বাচিত হন নুর। তার নিকটতম প্রতিদ্বন্দী ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন পান ৯ হাজার ১২৯ ভোট।

সোমবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান বিজয়ীদের নাম ঘোষণা করেন। 

এর পরপরই ‘হামলার শিকার’ হয়ে বেসরকারি একটি হাসপাতালে চিকিৎসাধীন নুরুল হক সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তিনি বলেন, এই নির্বাচন পুরো দেশকে হতাশ করেছে। এরকম নির্বাচন আমাদের কারোরই প্রত্যাশা ছিলো না। ২৮ বছর পর এই নির্বাচন হয়েছে। সারাদেশের মানুষ তাকিয়ে ছিল। আমরা ভেবেছিলাম সকলের কাছে গ্রহণযোগ্য ও সুষ্ঠু নির্বাচন হবে। 

ভিপি হিসেবে অবস্থান কী হবে- এমন প্রশ্নের জবাবে নুরুল হক বলেন, ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন বাদে বাকি সব সংগঠন এই নির্বাচন বর্জন করেছে। তাই তাদের সঙ্গে কথা বলেই পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

নুরুল হক নুরু ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি বর্তমানে ইংরেজি বিভাগে মাস্টার্সে অধ্যয়নরত। নুর বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হলের আবাসিক শিক্ষার্থী। তিনি পটুয়াখালীর সন্তান। গত বছরের প্রথম দিকে সরকারি চাকরিতে কোটা সংস্কারের আন্দোলনে সামনে থেকে নেতৃত্ব দেন। কোটা সংস্কার আন্দোলনকারীদের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ

Best Electronics