ভিকারুননিসা’র নতুন অধ্যক্ষ হাসিনা বেগম

ঢাকা, সোমবার   ২৭ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ১২ ১৪২৬,   ২১ রমজান ১৪৪০

Best Electronics

ভিকারুননিসা’র নতুন অধ্যক্ষ হাসিনা বেগম

নিজস্ব প্রতিবেদক :: staff-reporter

 প্রকাশিত: ০০:৩৮ ৮ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০০:৫২ ৮ ডিসেম্বর ২০১৮

ভিকারুননিসা নূন স্কুল ও কলেজ

ভিকারুননিসা নূন স্কুল ও কলেজ

ভিকারুননিসা নূন স্কুল ও কলেজের অধ্যক্ষ এবং প্রভাতী শাখার প্রধান পদে নতুন দুজনকে নিয়েগ দেয়া হয়েছে।

ঢাকার নামি এই শিক্ষা প্রতিষ্ঠানের নতুন ভারপ্রাপ্ত অধ্যক্ষ হয়েছেন কলেজ শাখার সহকারী অধ্যাপক হাসিনা বেগম। তিনি অর্থনীতি বিষয়ের শিক্ষক। আর বেইলি রোডে প্রভাতী শাখার প্রধানের দায়িত্ব পেয়েছেন মহসিন তালুকদার।

প্রতিষ্ঠানটির গভর্নিং বডির চেয়ারম্যান গোলাম আশরাফ তালুকদার শুক্রবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন।

সোমবার প্রতিষ্ঠানটির নবম শ্রেণির শিক্ষার্থী অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় বিক্ষোভের মুখে তিন শিক্ষককে বরখাস্ত করা হয়। পরীক্ষার হলে মোবাইল ফোন নিয়ে যাওয়ার কারণে অরিত্রী অধিকারীর বিরুদ্ধে নকল করার অভিযোগ আনেন ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের সংশ্লিষ্ট শিক্ষিকারা। তারা তার বাবা-মাকে ডেকে প্রতিষ্ঠানে গিয়ে দেখা করতে বলেন। এ নিয়ে অভিমানে আত্মহত্যা করে ওই শিক্ষার্থী।

পরে ‘আত্মহত্যায় প্ররোচনা’ দেয়ার বিষয়টি তদন্তে প্রমাণিত হওয়ায় প্রিন্সিপাল (ভারপ্রাপ্ত) নাজনীন ফেরদৌসসহ তিন শিক্ষকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের নির্দেশে বরখাস্ত করা হয় প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, প্রভাতী শাখার প্রধান জিনাত আক্তার এবং শ্রেণি শিক্ষক হাসনা হেনাকে। তারা তিনজনই সংশ্লিষ্ট মামলার আসামি।

পরবর্তীতে এ ঘটনায় মঙ্গলবার রাজধানী পল্টন থানায় অরিত্রীর বাবা দিলীপ অধিকারী ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নাজনীন ফেরদৌসসহ তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলার পর বুধবার (৫ ডিসেম্বর) রাতে শ্রেণি শিক্ষিকা হাসনা হেনাকে গ্রেফতার করা হয় এবং পরবর্তীতে তাকে কারাগারে পাঠানো হয়।

ডেইলি বাংলাদেশ/আরএ

Best Electronics