ভিকারুননিসার আন্দোলন স্থগিত, পরীক্ষা দেবে শিক্ষার্থীরা

ঢাকা, সোমবার   ২০ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৬ ১৪২৬,   ১৪ রমজান ১৪৪০

Best Electronics

ভিকারুননিসার আন্দোলন স্থগিত, পরীক্ষা দেবে শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ১৮:৩৭ ৬ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৯:১৯ ৬ ডিসেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ছাত্রী অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় ছাত্রী ও অভিভাবকদের আন্দোলন স্থগিত করা হয়েছে। আগামীকাল শুক্রবার থেকে শিক্ষার্থীরা ক্লাসে ফিরে যাবে এবং পরীক্ষায়ও অংশগ্রহণ করবে।

আন্দোলনরত শিক্ষার্থীরা বৃহস্পতিবার বিকেল পৌনে পাঁচটার দিকে আন্দোলন স্থগিতের এই ঘোষণা দেয়। এর আগে প্রায় দুই ঘণ্টা শিক্ষকদের সঙ্গে আন্দোলনরত শিক্ষার্থীরা আলোচনা করেন। 

তবে দীর্ঘক্ষণ স্কুলের ভেতর থেকে বের না হওয়ায় বাইরে অপেক্ষমাণ অভিভাবকেরা ক্ষেপে যান। অভিভাবকেরা জোর করে গেটের ভেতরে ঢুকে যান। পরে শিক্ষার্থীরা বের হওয়া শুরু করে। 

আন্দোলনরত শিক্ষার্থীরা জানায়, তাদের ছয় দফা দাবির মধ্যে স্কুল কর্তৃপক্ষের আয়ত্তের মধ্যে যেগুলো তা বাস্তবায়নের প্রতিশ্রুতি দিয়েছেন শিক্ষকেরা। আর অন্যান্য দাবি যেগুলো আইনি প্রক্রিয়ায় চলছে তা নিয়ে শিক্ষার্থীদের বলার কিছু নেই। দাবি মেনে নেয়ার প্রতিশ্রুতি দেয়ার কারণেই শিক্ষার্থীরা আন্দোলন স্থগিত করেছে।

এর আগে এদিনে দুপুরে গণমাধ্যমের কাছে অরিত্রীর মা-বাবার কাছে পরিচালনা কমিটির পক্ষ থেকে সভাপতি গোলাম আশরাফ তালুকদার ক্ষমা চান। তিনি বলেন, আমরা মর্মাহত। আমরা এ ঘটনায় জন্য অরিত্রীর বাবা-মায়ের কাছে ক্ষমা চাই।

এদিকে নবব শেণির শিক্ষার্থী অরিত্রী আত্মহত্যার ঘটনায় বৃহস্পতিবারও বেশ কিছু ছাত্রী বেইলি রোডে শিক্ষাপ্রতিষ্ঠানটির মূল ক্যাম্পাসের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করে। 

ডেইলি বাংলাদেশ/এসবি/জেডআর

Best Electronics