ভাষা শহিদদের প্রতি টাইগারদের বিনম্র শ্রদ্ধা

ঢাকা, বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০,   চৈত্র ২৭ ১৪২৬,   ১৬ শা'বান ১৪৪১

Akash

ভাষা শহিদদের প্রতি টাইগারদের বিনম্র শ্রদ্ধা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৫৫ ২১ ফেব্রুয়ারি ২০২০  

ফাইল ফটো

ফাইল ফটো

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আজ। ১৯৫২ সালের এ দিনে সালাম, বরকত, রফিক, জব্বার, শফিউরসহ অনেকে আত্মাহুতি দিয়ে বাংলা ভাষার মর্যাদা প্রতিষ্ঠা করে গেছেন। বাংলাকে পথ চলার সম্বল করে বাধা পেরোনোর শপথের দিন আজ। দিনটি বাঙালি জাতির জন্য একই সঙ্গে শোক ও গৌরবের। কেবল বাঙালির নয়, দিবসটি বিশ্বের সব ভাষাভাষী মানুষের। তাই বাঙালিসহ বিশ্বের কোটি কোটি মানুষ সেই শহীদদের আজ শ্রদ্ধাভরে স্মরণ করছে।

সকল ভাষা সৈনিকদের বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিমসহ অনেক ক্রিকেটার। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেশসেরা ক্রিকেটার সাকিব আল হাসান এক বার্তায় বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি প্রত্যেক জীবিত ও শহিদ ভাষাসৈনিকদের। তাদের জন্যই আজ মনের ভাব প্রকাশ করতে পারছি মায়ের ভাষায়। মায়ের ভাষা আর ভালোবাসায় জড়িয়ে থাকুক বাংলাদেশের প্রত্যেকটি মানুষ। 

মি. ডিপেন্ডেবল মুশফিকুর রহিম লেখেন, আমি বাংলায় কথা বলি…আমি একজন গর্বিত বাঙালি। মৃত্যুঞ্জয়ী ভাষা শহিদদের প্রতি অতল, অবনত, বিনম্র শ্রদ্ধা জানাই। 

নিজের অফিসিয়াল ফেসবুক পেইজে তামিম ইকবাল লিখেছেন, সবাইকে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের শুভেচ্ছা। 

তাসকিন আহমেদ লেখেন, আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি আমি কি ভুলিতে পারি। সকল ভাষা শহিদের প্রতি বিনম্র শ্রদ্ধা।

ডেইলি বাংলাদেশ/এম