Alexa ভারত বড় মুহূর্ত জিততে জানে: কোহলি

ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৬ ১৪২৬,   ২১ মুহররম ১৪৪১

Akash

ভারত বড় মুহূর্ত জিততে জানে: কোহলি

 প্রকাশিত: ১৯:১৬ ৩০ আগস্ট ২০১৮   আপডেট: ১৯:১৬ ৩০ আগস্ট ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

সিরিজে সমতা ফেরার লড়াইয়ে চতুর্থ টেস্টে ইংল্যান্ডের মুখোমুখি সফরকারি ভারত। চার বছর আগে সাউথাম্পস্টনে ২৬৬ রানের বড় হারের লজ্জা পেয়েছিল ভারত। অথচ সেবার লর্ডস টেস্ট জিতে মানসিকভাবে এগিয়ে থেকেই তৃতীয় টেস্টে মাঠে নেমেছিল ধোনির দল। এবারেও তৃতীয় টেস্ট জিতে সেই সাউথাম্পস্টনেই মাঠে নামছে বিরাট কোহলির দল।

চার বছর আগে সেই ভারতের সঙ্গে বর্তমান ভারতের আমূল পার্থক্য দেখছেন অধিনায়ক বিরাট কোহলি। খেলোয়াড়দের পরিস্থিতি নিয়ন্ত্রণের বিষয়টিকে তিনি গুরত্বের সঙ্গে দেখছেন। ভারত অধিনায়ক কোহলি বলেন, ভারত এই মুহূর্তে ছন্দে আছে। আর এই ছন্দ তারা পরের দুই টেস্টেও ধরে রাখতে পারবে। এই বিশ্বাসের মূলে রয়েছে, পরিস্থিতি নিয়ন্ত্রণের সক্ষমতা।

তিনি আরো বলেন, চার বছর আগে আমাদের এতোটা অভিজ্ঞতা ছিল না। কিন্তু এই মুহূর্তে আমরা দারুণ ছন্দে আছি এবং সিরিজের শেষ পর্যন্ত এটা নিয়ে যেতে চাই। যখন আমরা ২-০ তে সিরিজে পিছিয়ে ছিলাম সবাই ভেবেছিল আমরা ৫-০তে হারতে যাচ্ছি। কিন্তু আমরা বুঝতে শিখেছি কিভাবে বড় মুহূর্তগুলো জিততে হয়। 

এছাড়া নিজেদের বোলিং ডিপার্টমেন্ট নিয়েও সন্তুষ্টির কথা জানান কোহলি। তিনি বলেন, বোলিং ডিপার্টমেন্ট একটা ইউনিট হিসেবে দারুণ করেছে। এটা আমাকে খুশি এনে দেয় যখন তারা বিপক্ষ দলকে ধ্বসে দিতে পারে। আমরা বিশ্বাস করি পৃথিবীর যেকোনো দলের সঙ্গেই আমরা জিততে পারি যদি আমরা ভালো খেলি। তবে একই সঙ্গে দলের খেলোয়াড়দের হুশিয়ারিও করে দিলেন, যদি আমরা লক্ষ্যচ্যুত হয়ে পড়ি তবে সিরিজ হেরে যেতে পারি এই মুহূর্ত থেকেও।

ডেইলি বাংলাদেশ/এমএইচ/এসআই